দেখে নিন টাইগারদের শ্রীলঙ্কা সফরের সময়সূচি

  09-07-2019 06:33PM

পিএনএস ডেস্ক : গত এপ্রিলে শ্রীলঙ্কার চার্চ আর আবাসিক হোটেলে ভয়ানক বোমা হামলার পর দেশটিতে সফর করতে ভয় পাচ্ছে বিভিন্ন দেশের ক্রিকেট দলগুলো। বিশ্বকাপের পরেই বাংলাদেশের সফর। কিন্তু এই কারণেই বিসিবি সফরটি নিয়ে গড়িমসি করেছে। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা ভিভিআইপি নিরাপত্তার আশ্বাস দেওয়ায় এবং বাংলাদেশি নিরাপত্তাদল পরিস্থিতি পর্যবেক্ষণ করে সবুজ সংকেত দেওয়ায় সিরিজটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড (এসএলসি) নিশ্চিত করেছে এই খবর।

বিশ্বকাপ থেকে বিদায় নিয়ে ইতিমধ্যেই দেশে ফিরেছে টিম টাইগার। বহিস্কার করা হয়েছে প্রধান কোচ স্টিভ রোডস এবং কোচিং প্যানেলের তিনজনকে। শ্রীলঙ্কা সফরে বিশ্রামে থাকতে পারেন বেশ কয়েকজন ক্রিকেটার। এই অবস্থাতেই সম্ভবত ভারপ্রাপ্ত কোচ নিয়েই জুলাইয়ের শেষ সপ্তাহে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ২৬, ২৮ ও ৩১ জুলাই। তিনটি খেলাই হবে প্রেমাদাসা স্টেডিয়ামে। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা থেকে।

বিসিবি সফরটি সম্পর্কে আগ্রহ না দেখানোয় বারবার অনুরোধ করে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এরপর ২৬ জুন বাংলাদেশের গোয়েন্দা সংস্থার একটি প্রতিনিধি দল পাঠানো হয় নিরাপত্তা পরিস্থিতি দেখতে। ৩ দিন সবকিছু পর্যবেক্ষণ করে ২৯ জুন দেশে ফিরে তারা বিসিবির কাছে ইতিবাচক প্রতিবেদন দিলে সম্মত হয় বিসিবি। সূচি অনুসারে, ২০ জুলাই শ্রীলঙ্কায় পৌঁছাবে বাংলাদেশ দল। এই সফর শেষ হওয়ার পর নিউজিল্যান্ড দলের শ্রীলঙ্কা যাওয়ার কথা রয়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন