বৃষ্টি থেমেছে ম্যানচেস্টারে

  09-07-2019 11:04PM

পিএনএস ডেস্ক : লম্বা সময়ে বৃষ্টি বন্ধ থাকার পর সরল কভার। ম্যানচেস্টারের মাঠে এখন জোর তৎপরতা গ্রাউন্সম্যানদের। প্রায় দু’ঘন্টার বেশি বন্ধ থাকল খেলা। এদিকে এদিন নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে হারাতে ভারতের বিরুদ্ধে এগিয়ে যায় নিউজিল্যান্ড। সব বোলাররাই নিয়ন্ত্রিত বোলিংয়ে কিউইদের বিশেষ বাড়তে দিলেন না। লড়লেন শুধু অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলর।

খেলা বন্ধ হওয়ার আগে নিউজিল্যান্ড তুলেছে ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান।

মঙ্গলবার (০৯ জুলাই) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হয় পয়েন্ট টেবিলের শীর্ষ ও চতুর্থ দলটি। এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

ম্যানচেস্টারে দারুণ শুরু ভারতের। এদিন শামিকে বাদ দিয়েই প্রথম একাদশ গড়েছিলেন বিরাট কোহলি। আবহাওয়া ও পিচের সুবিধা কাজে লাগিয়ে প্রথমেই কিউইদের ধাক্কা দেন জসপ্রীত বুমরাহ। ১ রানপ্রথম উইকেট হারায় তারা। গাপটিলকে আউট করেন তিনি।

দ্বিতীয় উইকেট পান রবীন্দ্র জাদেজা। তিনি নেন নিকোলসের উইকেট। অধিনায়ক কেন উইলিয়ামসেনর লড়াকু ৬৭ রানের ইনিংসকে থমকে দেন যজুবেন্দ্র চাহাল। চতুর্থ উইকেটটি পকেটে পুড়েন হার্দিক পান্ডিয়া।

গ্রুপ পর্বের মেগা লড়াইয়ের পর অবশেষে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। গ্রুপ পর্বে একটি ম্যাচে হার এবং একটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়া ছাড়া বাকি সব ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে থেকেই শেষ চারে জায়গা করে নিয়েছে ভারত। অন্যদিকে টুর্নামেন্টে শুরুটা দুর্দান্ত করলেও যত সময় গড়িয়েছে ততোই নিউজিল্যান্ডের পারফরম্যান্স হতাশ করেছে ক্রিকেটপ্রেমীদের। কিন্তু সেমিফাইনালের লড়াই অন্য লড়াই। আগে কী ঘটেছে, তা এই ‘নক-আউট’ পরিস্থিতিতে আর গুরুত্বপূর্ণ নয়।

ভারতের ভরসা রোহিত-বিরাট-রাহুলের ফর্ম। পাশাপাশি বল হাতে আগুন ঝরাচ্ছেন শামি-বুমরাহরা। নিঃসন্দেহে আজকের ম্যাচে তাই ফেভারিট ভারতই। তবে উইলিয়মসনের নিউজিল্যান্ডকে যথেষ্ট সমীহ করছে টিম ইন্ডিয়া।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন