'চাচার জোরে নয়, আল্লাহর ইচ্ছায় পাকিস্তান দলে খেলছি'

  10-07-2019 09:38AM


পিএনএস ডেস্ক: ইংল্যান্ড বিশ্বকাপে শুরুটা ভাল হয়নি পাকিস্তান দলের। তবে শেষ দিকে জ্বলে উঠলেও গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে দলটি। ব্যর্থতার জন্য ক্রিকেটারদের পাশাপাশি পাকিস্তানের জাতীয় দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল হককেও নানা প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে।

এমনি ইনজামাম প্রধান নির্বাচক পদে থাকবেন কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। এদিকে, সবার মনে প্রশ্ন ইনজামাম তার পদে না থাহলে ইমাম উল হক দলে থাকবেন কি? কারণ ইনিজামামের ভাতিজা হলেন ইমাম উল হক। নিন্দুকদের যুক্তি, চাচা ইনজামাম উল হকের ক্ষমতার জোরেই জাতীয় দলে খেলতে পারছেন ইমাম।

এবার নিন্দুকদের সে কথার জবাবে ইমাম জানালেন, চাচার জোরে নয়, আল্লাহর ইচ্ছাতেই পাকিস্তানের জাতীয় দলের খেলেন তিনি। বিশ্বকাপ শেষে দেশে ফিরে তিনি বলেন,‘আমি আল্লাহ্‌কে বিশ্বাস করি। আল্লাহ আমার ভাগ্যে জাতীয় দলে খেলা ঠিক করে রেখেছেন বলেই আমি খেলছি। এছাড়া আর কিছুই নয়। ’

অভিষেকের পর ওয়ানডে ক্রিকেটে বেশ সফল পাকিস্তানের এই বাঁহাতি ওপেনার। এখন পর্যন্ত ৩৬ ওয়ানডে খেলে প্রায় ৫৫ গড়ে রান করে ফেলেছেন ১৬৯২। এর মধ্যে ৬টি ফিফটির পাশে ৭টি সেঞ্চুরি রয়েছে। তবে বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি।

এ প্রসঙ্গে ইমাম বলেন, বিশ্বকাপে পুরো দলই চোখে পড়ার মতো সাফল্য অর্জন করতে পারেনি। তবে আমরা খারাপও খেলিনি। নয় ম্যাচের মধ্যে ৫টিতে জিতেছি এবং সেমিফাইনাল খেলতে পারিনি নেট রানরেটের কারণে। এ জন্য সমর্থকদের মতো মতো আমরাও খুব হতাশ।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন