বিশ্বকাপ শেষ হতে না হতেই অনুশীলনে তামিম!

  10-07-2019 01:54PM


পিএনএস ডেস্ক: বড় আশা নিয়েই এবারের বিশ্বকাপটা খেলতে গিয়েছিলেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। গেল বিশ্বকাপের পর থেকে বিশ্বের সেরা ওপেনারদের একজন বড় আশা-স্বপ্ন নিয়েই মহাযজ্ঞে যোগ দেবে সেটাই স্বাভাবিক।

কিন্তু আশ্চর্যজনকভাবে পুরো টুর্নামেন্টে খুঁজে পাওয়া গেল না সেই চিরচেনা তামিমকে। যে তামিমে বোলারদের বুক দুরুদুরু করে কাঁপার কথা, উল্টো সেই তামিম যেন নিজেকে হারিয়ে খুঁজলেন আসর জুড়েই।

মনঃক্ষুণ্ণই কিনা, তাই ব্যর্থ বিশ্বকাপ শেষে কোনোরকমের ছুটি না নিয়েই ফের মাঠে নেমে পড়েছেন এই টাইগার ওপেনার। গতকাল মিরপুর শেরেবাংলার পাশে ইনডোরে বেশ ঘণ্টাখানেক ব্যাটিং করে তামিম। বোলিং মেশিন থেকে ছুটে আসা একের পর এক বল ডিফেন্স করলেন, কাট করলেন, বড়সড় শট খেলার চেষ্টা করলেন। এ যেন নিজের ভুলগুলোকে পেছনে ফেলার শত প্রচেষ্টা।

আগের তিন বিশ্বকাপেও নিজেকে সে অর্থে কখনো প্রমাণ করতে না পারা তামিম নিজের চতুর্থ বিশ্বকাপে ব্যাট হাতে করেছেন ২৩১ রান। দলের পক্ষে যা তৃতীয় সর্বোচ্চ। তবে ৩২৭ বল খেলে ৭০ স্ট্রাইকরেট আর ২৮.৩৭ গড় - তামিমের নামের পাশে বড্ড বেমানান। এর মধ্যে আবার ফিল্ডিংয়েও তার কিছু ভুলের মাশুল দিয়েছে দল।

এদিকে গতকাল তামিম একাই অনুশীলন করেছেন। দলের বাকিরা মাত্র ২ দিন আগে দেশে ফেরায় সবাই ছুটিতে। আগামী ২৩ জুলাই শ্রীলঙ্কা সফরের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগার। হাতে সময় আছে এখনো প্রায় ১৩ দিন। এর মধ্যেই ডাক পাওয়া ক্রিকেটাররা যোগ দেবেন দলের সঙ্গে। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২৬শে জুলাই।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন