উইলিয়ামসনের কাছে সারা জীবনের জন্য ক্ষমা চাইলেন স্টোকস!

  

পিএনএস ডেস্ক :শ্বাসরুদ্ধকর ইংল্যান্ডে-নিউজিল্যান্ডের ফাইনাল ম্যাচ টাই হয়ে গড়াল সুপার ওভারে। সেখানেও রোমাঞ্চের তীব্র দুলুনি শেষে আবার টাই! শেষ পর্যন্ত দুই দলকে আলাদা করল বাউন্ডারি সংখ্যা। কিন্তু নিউজিল্যান্ডের জন্য এই পরাজয় সত্যিই দুর্ভাগ্যজনক।

কারণ হচ্ছে- শেষ তিন বলে ইংল্যান্ডের দরকার ছিল নয় রান। তখন এক ফিল্ডারের একটি থ্রো বেন স্টোকসের ব্যাটে লাগে। এ সময় তিনি রানের জন্য দৌড়াচ্ছিলেন।

কিন্তু বলটি ব্যাটে লেগে একেবারে বাউন্ডারি পেরিয়ে যায়। আম্পায়ার কুমার ধর্মসেনা ইংল্যান্ডকে দুই রানের বদলে ছয় রান দেন। রানিংয়ে দুই রানের পর অতিরিক্ত ৪ রানই মূলত ইংলিশদের ভাগ্য খুলে দিয়েছে।

তবে এমন ঘটনায় মোটেও খুশি নন কেন উইলিয়ামসন। প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট পুরস্কার নেয়ার সময় উইলিয়ামসন বলেন, স্টোকসের ব্যাটে বল লাগাটা ছিল জঘন্য। কিন্তু আমার প্রত্যাশা, এরকম গুরুত্বপূর্ণ মুহূর্তে যাতে এমনটা আর না ঘটে।

তবে ভাগ্যের এমন উপহারে সন্তুষ্ট নয় খোদ ইংলিশ জয়ের নায়ক বেন স্টোকসও। ফাইনালের মাঠে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ব্যথিত মনে ক্ষমা চেয়েছেন ম্যান অব দ্যা টুর্নামেন্ট হওয়া উইলিয়ামসনের কাছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আবেগপ্রবণ হয়ে স্টোকস বলেন, ‘‘নিউজ়িল্যান্ড দলের বেশির ভাগ সদস্যই আমার বন্ধু। ওদের জন্য খারাপ লাগছে। আমি ওদের অধিনায়ক কেন উইলিয়ামসনকে বলে এলাম, আমি সারা জীবনের জন্য ওর কাছে ক্ষমাপ্রার্থী হয়ে থাকব। শেষ ওভারে যখন চার মারলাম, তখনই কেনের কাছে ক্ষমা চেয়ে নিই।’’

ম্যাচ শেষে উচ্ছ্বাসের বন্যা ইংল্যান্ড শিবিরে। ম্যাচের সেরা সেই বেন স্টোকস দেশকে বিশ্বকাপ জিতিয়ে আবেগাপ্লুত। তবে বিপক্ষ নিউজ়িল্যান্ডকে হারিয়েও তাদের জন্য পাল্টা শ্রদ্ধা বেন স্টোকসের গলায়। বলছিলেন, ‘‘নিউজ়িল্যান্ড যে লড়াইটা আজ করল, তার জন্য ওদের প্রতি শ্রদ্ধা অটুট থাকবে।’’

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech