আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব, নেই কোহলি

  

পিএনএস ডেস্ক : বিশ্বকাপের দ্বাদশ আসরে আইসিসি নির্বাচিত সেরা একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। একমাত্র বাংলাদেশি হিসেবে এই স্বীকৃতি বিশ্বসেরা অলরাউন্ডারের।

আসরে আলো কাড়া অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার বা ভারত অধিনায়ক বিরাট কোহলির জায়গা হয়নি এই একাদশে। অধিনায়ক নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

ইংল্যান্ড থেকে সর্বাধিক চারজন রয়েছেন এই একাদশে। জেসন রয়, জো রুট, বেন স্টোকসের সঙ্গে রয়েছেন তরুণ ফাস্ট বোলার জোফরা আর্চার।

ভারত, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে রয়েছেন দুজন করে। ভারতের রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ, নিউজিল্যান্ড থেকে উইলিয়ামসন ছাড়া রয়েছেন পেসার লকি ফার্গুসন। অস্ট্রেলিয়া থেকে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি ও মিচেল স্টার্ক। দ্বাদশ খেলোয়াড় হিসেবে সুযোগ পেয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

চার পেসার নিয়ে একাদশ সাজিয়েছে আইসিসি। অলরাউন্ডার দুজন, স্পিন বোলিং অলরাউন্ডার সাকিব ও পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। স্পেশালিস্ট স্পিনার হিসেবে নেই কেউ।

৬০৬ রান ও ১১ উইকেট নেওয়া সাকিবকে বর্ণনা করতে গিয়ে আইসিসি বলেছে, ‘‘বিশ্বকাপে বাংলাদেশের মশাল বাহক, সাকিব বিশ্বকাপের সেরা একাদশে অটোমেটিক চয়েস। তর্ক সাপেক্ষে ২০১৯ বিশ্বকাপের সেরা খেলোয়াড়ও সাকিব। ব্যাট এবং বল হাতে অসাধারণ নৈপুণ্য দেখিয়েছে সে। বিশ্বকাপের এক আসরে প্রথম খেলোয়াড় হিসেবে ৫০০ রান ও ১০ উইকেট শিকারের অনন্য ডাবল গড়েছে। আইসিসির বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের হয়ে তিন নম্বর পজিশনে ব্যাট করেছে। ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছে। যা সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তাকে পাঁচ নম্বরে রেখেছে। টপ অর্ডারে ব্যাটসম্যান হিসেবে নিজের জাত চিনিয়েছে।’’

আইসিসি নির্বাচিত বিশ্বকাপের সেরা একাদশ

রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (অধিনায়ক) (নিউজিল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক) (অস্ট্রেলিয়া), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জোফরা আর্চার (ইংল্যান্ড), লকি ফার্গুসন (নিউজিল্যান্ড), জসপ্রিত বুমরাহ (ভারত)।

দ্বাদশ খেলোয়াড়: ট্রেন্ট বোল্ট।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech