জেনে নিন যত চড়া বেতনে কোচ হয়েছেন ভেট্টরি!

  03-08-2019 03:09PM

পিএনএস ডেস্ক:বিশ্বকাপে যাওয়ার আগে থেকে বলা হচ্ছিলো এই দল বাংলাদেশের ইতিহাসের সেরা দল। সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে ইংল্যান্ডে যাওয়া টাইগারদের বোলিংয়ের অবস্থা ছিলো আগে থেকেই যা তা রকমের। নির্বিষ বোলিংয়ের সুযোগ তুলে নিয়েছে প্রতিটি দল। এ সময়ের মধ্যে ব্যাটসম্যানদের ধারাবাহিক নৈপুন্যে বোলিংয়ের সমস্যা চোখে না পড়লেও বিশ্বকাপে বোলারদের বাজে পারফরম্যান্স চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে ঘাটতির জায়গা।

বোলিং কোচদের পারফরম্যান্স আগে থেকেই প্রশ্নের সম্মুখীন হয়েছে। তাই বিশ্বকাপের পরে আর বোলিং কোচদের সাথে নতুন করে চুক্তি করেনি বিসিবি। সাকিব, মোস্তাফিজদের জন্য আনা হয়েছে নতুন নামকরা কোচ। তাদের মধ্যে একজন হলেন স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি। আগামি টি-২০ বিশ্বকাপ পর্যন্ত চুক্তিতে তাকে নিয়োগ দেয়া হয়েছে।

চলতি বছরের নভেম্বরে দুটি টেস্ট এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ। এই সফরের আগেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে নিউজিল্যান্ডের কিংবদন্তী স্পিনার ড্যানিয়েল ভেট্টরির।

বাংলাদেশের সঙ্গে সবমিলিয়ে ১০০ দিন কাজ করবেন তিনি। তবে এই ১০০ দিনে বিপুল পরিমাণ অর্থ পকেটে পুরবেন সাবেক এই স্পিনার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন ১০০ দিনে পাঁচ লাখ ডলার সম্মানী দেয়া হবে সাবেক এই কিউই স্পিনারকে।

অর্থাৎ এক দিনে পাঁচ হাজার ডলার করে পাবেন তিনি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় চার লাখ টাকার উপরে। বিসিবির সেই কর্মকর্তা এই প্রসঙ্গে বলেন, ‘যেটি শুনছি, একশ’ দিন কাজ করলে পাঁচ লাখ ডলার সম্মানী নেবেন ভেট্টরি।’

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী যদিও ভেট্টরির বেতন নিয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি। তবে এর পরিমাণ তিন লাখ ডলারের কম বলে জানান তিনি। নিজামউদ্দিন বলেন, ‘ভেট্টরিকে বাজার মূল্যের চেয়েও কম সম্মানী দেওয়া হচ্ছে। অবশ্যই সেটা দিনে পাঁচ হাজার ডলার না। তিন লাখের চেয়েও কম দেয়া হচ্ছে।’

নিজামউদ্দিন যাই বলুন না কেন, সকল সুযোগ সুবিধা মিলিয়ে ভেট্টরির এক দিনের বেতন প্রায় পাঁচ হাজার ডলারের মতোই শোনা যাচ্ছে। এখন পর্যন্ত বাংলাদেশের বিদেশী কোচদের মধ্যে সবচেয়ে বেশি বেতন নিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। প্রতি মাসে তার বেতন ছিল ২৬ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২১ লাখ ৮৮ হাজার টাকা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন