ছুটি শেষে ক্যাম্পে ফিরেছেন সাকিব আল হাসান

  

পিএনএস ডেস্ক:বাংলাদেশ ক্রিকেট দলের পোস্টার বয় সাকিব আল হাসান ছিলেন না বিশ্বকাপের পরে শ্রীলঙ্কা সিরিজে। তার এবং নিয়মিত অধিনায়ক মাশরাফির অনুপস্থিতিতে ধবলধোলাই হয়ে আসে তামিমের নেতৃত্বাধীন টাইগার বাহিনী। বিশ্বকাপে অতিমানবীয় পারফর্মেন্সের পরে মাকে নিয়ে হজ্বে যাওয়ায় লঙ্কান সিরিজে ছুটি নিয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ছুটি শেষে আবার জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে ফিরেছেন মি: ৭৫।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলন। শনিবার (২৪ আগস্ট) মিরপুরের হোম অব ক্রিকেটে অনুশীলন শুরু হয়। আর ছুটি কাটিয়ে অনুশীলনের প্রথম দিনেই দলের সাথে যোগ দেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

অনুশীলনের প্রথম দিনে হালকা ফিটনেস পরীক্ষার পর শুরু হয় ফিল্ডিং প্র্যাকটিস। ফিল্ডিং কোচ রায়ান কুকের তত্বাবধানে ফিল্ডিং অনুশীলন করেন ক্রিকেটাররা। এসময় প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্টও ফিল্ডিংয়ের ওপর জোর দেন। বিশ্বকাপে বাংলাদেশকে ফিল্ডিং নিয়ে বেশ ভুগতে হয়েছে। সেজন্যই অনুশীলনের প্রথম দিনে ফিল্ডিং অনুশীলন করে ক্রিকেটাররা।অনুশীলনে সাকিব। ছবি: শোয়েব মিথুন ফিল্ডিং অনুশীলনের সময় হাতের আঙুলে ব্যথা পেয়েছেন মেহেদি হাসান মিরাজ। তবে ইনজুরি কতটুকু গুরুতর তা তাৎক্ষণিক ভাবে জানা যায়নি।

সবাই ফিল্ডিং অনুশীলন করলেও সাকিব ফিল্ডিং অনুশীলন করেননি। মিরপুরের সেন্টার উকেকেটে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন তিনি। সাকিব ছাড়া সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, শাদমান ইসলাম সহ বেশ কয়েকজন ক্রিকেটার ব্যাটিং অনুশীলন করেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech