আফগানদের কাছেও হারল জিম্বাবুয়ে

  14-09-2019 10:19PM

পিএনএস ডেস্ক: আফগানিস্তানের রানের পাহাড় ডিঙাতে পারেনি জিম্বাবুয়ে ক্রিকেট দল। রশিদ খানদের করা ১৯৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১৬৯ রানে থেমে যায় জিম্বাবুয়ে। ২৮ রানে হেরে যায় হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন দলটি।

আগের দিন বাংলাদেশের বিপক্ষে তিন উইকেটে হেরে গিয়েছিল জিম্বাবুয়ে।

শনিবার নজিবুল্লাহ জাদরানের ব্যাটিং তাণ্ডবে ৫ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৬৯ রান করেন নজিবুল্লাহ। এছাড়া ৪৩ রান করেন রহমতশাহ।

টার্গেট তাড়া করতে নেমে আফগানদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৭ উইকেটে ১৬৯ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ২২ বলে অপরাজিত ৪২ রান করেন চাকাভা। এছাড়া ২৭ রান করেন ব্রান্ডন টেইলর।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করে আফগানিস্তান। প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে আফগানরা।

উদ্বোধনী জুটিতে রহমতউল্লাহ গুরবাজের সঙ্গে ৫.৪ ওভারে ৫৭ রানের জুটি গড়েন হজরতউল্লাহ জাজাই। ১৪ বলে মাত্র ১৩ করে আউট হন হজরতউল্লাহ।

ইনিংসের শুরু থেকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া রহমতউল্লাহ উইলিয়ামসের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ২৪ বলে পাঁচটি চার ও দুই ছক্কায় ৪৩ রান করেন তিনি। দলীয় ৬০ রানে ফেরেন তিনি।

এরপর ৩০ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা নজিব তারকাই ও আসগর আফগান। ১৩.২ ওভারে ৯০ রানে ৪ উইকেট পতনের পর দলের হাল ধরেন নজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবি।

এই জুটিতে তারা রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান। ৪৬ বলে ১০৭ রানের জুটি গড়েন তারা। ৩০ বলে ৬টি ছক্কা ও পাঁচটি চারের সাহায্যে ৬৯ রান করেন নজিবুল্লাহ। এ ছাড়া ১৮ বলে ৩৮ রান করে শেষ বলে আউট হন আফগানিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন