আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ আকিলা ধনঞ্জয়া

  


পিএনএস ডেস্ক: ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ চলাকালে আম্পায়ারদের চোখে বোলিং অ্যাকশন ধরা পড়ে শ্রীলঙ্কার এই অলরাউন্ডারের। অবৈধ এই বোলিং অ্যাকশনের জন্য এই শাস্তি পাচ্ছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এই শাস্তি প্রদান করেছে। ফলে ২০২০ সালের আগস্ট পর্যন্ত মাঠে নামতে পারবেন না ধনঞ্জয়া। খবর ক্রিকইনফোর।

পুরো প্রক্রিয়াটাই অবশ্য আইসিসির তত্ত্বাবধানে হয়েছে। খরচ থেকে শুরু করে পরীক্ষা পর্যন্ত সবই আইসিসি দেখভাল করেছে। সেখানে ত্রুটি ধরা পড়ায় ১৮ সেপ্টেম্বর লঙ্কান বোর্ড এবং খেলোয়াড়কে সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়েছে।

এর আগে বোলিং নিয়ে আম্পায়ারদের সন্দেহ হলে আইসিসির কাছে রিপোর্ট করা হয়। সেই রিপোর্টের ভিত্তিতে ২৫ বছর বয়সী এই স্পিনারকে আইসিসির অনুমোদিত চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র ইনস্টিটিউটে পাঠানো হয়। ডক্টর আদিত্য এবং নানাভেল ও তাদের দলের অধীনে পরীক্ষা দেন ধনঞ্জয়া।

জানা গেছে, সেই পরীক্ষায় বোলিংয়ে ত্রুটি ধরা পড়েছে লঙ্কান অলরাউন্ডারের। বোলিংয়ের সময় ধনঞ্জয়ার কনুই আইসিসির অনুমোদিত ১৫ ডিগ্রির মধ্যে নিয়মিত থাকছে না। ৪ থেকে ১৭ ডিগ্রি পর্যন্ত উঠেছে। এর মধ্যে দুটি ডেলিভারি ছিলো ১৫ ডিগ্রির ওপরে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech