শ্রীলঙ্কা পেয়ে গেছে নতুন ‘মালিঙ্গা’কে

  

পিএনএস ডেস্ক : এখন শুধু টি-টোয়েন্টিই খেলছেন লঙ্কান ইতিহাসের অন্যতম সেরা পেসার লাসিথ মালিঙ্গা। কিছুদিন পর হয়তো সেখানেও দেখা যাবে না তাঁকে। কিন্তু এর মধ্যেই মালিঙ্গার মতো বিচিত্র অ্যাকশনের এক পেস বোলারের সন্ধান পাওয়া গেছে শ্রীলঙ্কার কলেজ ক্রিকেটে।

বিচিত্র ধরনের, বিচিত্র অ্যাকশনের বোলার আবিষ্কার করতে লঙ্কানদের জুড়ি মেলা ভার। মুত্তিয়া মুরালিধরনের কথাই ধরুন। কিংবা লাসিথ মালিঙ্গা। বিচিত্র অ্যাকশনের ওপর ভর করেই বিশ্বের ব্যাটসম্যানদের শাসন করে গেছেন তারা বছরের পর বছর। অজন্তা মেন্ডিস, থারিন্দু কৌশলদের কথা না হয় বাদই দেওয়া হলো। গত এক দশকে লাসিথ মালিঙ্গার মতো সফল পেসার লঙ্কান ক্রিকেটে আর আসেনি। কিছুদিন আগে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেওয়া এই পেসারের ‘উত্তরসূরি’ এরই মধ্যে পেয়ে গেছে লঙ্কানরা।


তাঁর নাম মাতিশা পাতিরানা। শ্রীলঙ্কার কলেজ ক্রিকেট টুর্নামেন্টে সাড়া ফেলে দিয়েছেন এই ১৭ বছর বয়সী কিশোর। ক্যান্ডির ট্রিনিটি কলেজের হয়ে বল করতে নেমে সেদিন মাত্র ৭ রানে ৬ উইকেট নিয়েছেন পাতিরানা। পাতিরানার তোপে বিপক্ষ দলের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেননি। ৬ উইকেট পেয়ে যতটা না আলোচনা হচ্ছে, তাঁর থেকে বেশি আলোচনা হচ্ছে পাতিরানার অ্যাকশন নিয়ে। পাতিরানা বোলিং দেখে মনে পড়ে যাচ্ছে মালিঙ্গার কথা। তেমনই ‘স্লিঙ্গিং’ অ্যাকশন তাঁর। ইয়র্কারও দিতে পারেন দুর্দান্ত। ফলে পাতিরানার বলের লাইন-লেংথ বুঝতেই পারছিলেন না প্রতিপক্ষ ব্যাটসম্যানরা।

এর মধ্যেই পাতিরানাকে প্রভিনশিয়াল টুর্নামেন্টের জন্য শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলে ডাকা হয়েছে। নিয়মিত আলো ছড়াতে পারলে জাতীয় দলে মালিঙ্গার উত্তরসূরি হিসেবে চলেোাসতেই পারেন পাতিরানা।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech