তিন বছর পর দলে আল আমিন, বাদ পড়লেন সাব্বির

  

পিএনএস ডেস্ক : ভারতের বিপক্ষে ৩ নভেম্বর দিল্লিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে চমক দীর্ঘদিন পর পেসার আল আমিন হোসেন ও বাঁহাতি স্পিনার আরাফাত সানির ডাক পাওয়া।

২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবারের মতো জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন এই দুই তারকা। আল আমিন শেষ খেলেছিলেন কলকাতায় নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি, আরাফাত সানি মাঠে নেমেছিলেন পাকিস্তানের বিপক্ষে। সেটিও হয়েছিল কলকাতার ইডেন গার্ডেনে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের পর স্বেচ্ছায় দলের বাইরে ছিলেন তামিম ইকবাল। ভারত সফরে টি–টোয়েন্টি দিয়ে ফিরছেন তিনি। তবে গত মাসের ত্রিদেশীয় সিরিজে দলে থাকলেও এবার ভারত সফরে নেই সাব্বির রহমান।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের মাঝপথে দল থেকে বাদ পড়েছিলেন সৌম্য সরকার। ভারত সফরের দলে আছেন তিনি। চোট নিয়ে শঙ্কা থাকলেও দলে রাখা হয়েছে মোহাম্মদ সাইফউদ্দিনকে। ত্রিদেশীয় সিরিজের শেষ দিকে দলে সুযোগ পাওয়া লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও ব্যাটসম্যান নাঈম শেখও আছেন ভারত সফরের টি-টোয়েন্টি দলে।

আগামী ৩ নভেম্বর দিল্লিতে ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৭ ও ১০ নভেম্বর পরের দুটি ম্যাচ যথাক্রমে রাজকোট ও নাগপুরে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, সাইফউদ্দিন আফিফ হোসেন, আমিনুল ইসলাম, নাঈম শেখ।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech