বিমানযাত্রীর প্যান্টে মিলল আড়াই কেজি সোনা

  23-10-2019 06:12PM

পিএনএস ডেস্ক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াই কেজি সোনাসহ এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ (এপিবিএন)। আটক যাত্রীর নাম মোহাম্মদ আরমান (২৯)। আজ বুধবার দুপুরে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে এই ঘটনা ঘটে।

বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশনস অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানবন্দর সূত্র জানায়, আজ বেলা পৌনে দুইটার দিকে সিলেট হয়ে ঢাকায় অবতরণ করে বাংলাদেশ বিমানের জেদ্দা থেকে আসা ফ্লাইট বিজি ০২৩৬। এই ফ্লাইটে সিলেট থেকে অভ্যন্তরীণ রুটের যাত্রী হিসেবে আসেন মোহাম্মদ আরমান। গোপন সংবাদের ভিত্তিতে বেলা দুটার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গন থেকে তাঁকে আটক করে এপিবিএন। পরবর্তীতে তাঁর দেহ তল্লাশি করা হয়।

এপিবিএন সূত্রে জানা গেছে, আরমানের প্যান্টের কোমর লাগোয়া অংশে বিশেষ কায়দায় লুকানো ২০টি সোনার বার পাওয়া যায়। জব্দ হওয়া প্রতিটি সোনার বারের ওজন ১০ তোলা। সব মিলিয়ে সোনার বারগুলোর ওজন দুই কেজি তিন শত বিশ গ্রাম, যার বাজার মূল্য এক কোটি বিশ লাখ টাকা। রূপম নামের এক যাত্রী তাঁকে সোনার বারগুলো ফ্লাইট চলাকালীন দিয়েছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান আরমান ।

এপিবিএন কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, আরমানের বাড়ি চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানার পেন্ডাইর পাড়া (উত্তর পদুয়া) গ্রামে। তাঁর বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা করা হবে।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন