পরিত্যক্ত হচ্ছে আজকের টি-টোয়েন্টি!

  

পিএনএস ডেস্ক : দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে সন্ধ্যা ৭.৩০ মিনিটে। কিন্তু দিল্লির অতিরিক্ত দূষণে ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

বিশ্বের অন্যতম দূষিত শহরের একটি হচ্ছে ভারতের নয়াদিল্লি। বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, ভারতের নয়াদিল্লি দূষিত বাতাসের শহরে পরিণত হয়েছে। বাতাসের মান সূচকে (একিউআই) বেশ কিছুদিন ধরেই শীর্ষে রয়েছে দেশটির রাজধানী।

ইতোমধ্যেই জরুরি অবস্হাও জারি করা হয়েছে। ছাত্রছাত্রীদের জন্য বিশেষ মাস্ক বিতরণ করার সময় দিল্লিকে গ্যাস চেম্বারের সঙ্গে তুলনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে যে দিল্লির বাতাসের মানের মারাত্মক অবনতি হয়েছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের নবনিযুক্ত সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন, ‘পরিকল্পনা অনুযায়ী ম্যাচ অনুষ্ঠিত হবে।’

কিন্তু আজ নতুন করে দিল্লির দূষন বৃদ্ধি পাওয়ায় ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে। অনেকে ভারতীয়রাই ম্যাচটি বাতিল করার দাবি জানিয়েছেন। ক্রিকেট ম্যাচের চাইতে স্বাস্হ্য গুরুত্বপূর্ণ সে কারণে ক্রিকেটারদের স্বাস্থ্য রক্ষার্থে ম্যাচ বাতিল যেন করা হয় সে জন্য বিসিসিআইয়ের দৃষ্টি ও আকর্ষণ করেছেন তারা।

অরুন জেটলি স্টেডিয়ামের আগের নাম ছিল ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম। ২০১৭ সালে ওই স্টেডিয়ামেই মাস্ক পরে মাঠে নেমেছিল শ্রীলঙ্কা। টেস্ট ম্যাচ চলার সময় শ্বাসকষ্টে ভুগছিল তারা।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech