সাকিবের সঙ্গে ইতিহাসের জঘন্যতম প্রতারণা ভারত আর্মির!

  06-12-2019 02:59PM

পিএনএস ডেস্ক: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং—সব বিভাগেই দুর্দান্ত পারফর্ম করেছিলেন।পারফরম্যান্স দিয়ে গোটা ক্রিকেট বিশ্বকে নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছিলেন। সাকিব ২০১৯ বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে দুই শতক ও ৫টি অর্ধশতকের সৌজন্যে মোট ৬০৬ রান করেন।

বিশ্বকাপের ঠিক পরেই ম্যাচফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার অপরাধে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব।

তবে ইংল্যান্ড বিশ্বকাপের অসাধারণ পারফরম্যান্সের কারণে ভারতীয় ক্রিকেটের সমর্থকদের বৃহত্তম গোষ্ঠী ভারত আর্মির পক্ষ থেকে আন্তর্জাতিক বর্ষসেরা পুরুষ খেলোয়াড় ক্যাটাগরিতে মনোনয়ন পান সাকিব।

বর্ষসেরা নির্বাচনের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পোলের আয়োজন করে ভারত আর্মি। সেখানে সাকিব সঙ্গে আরো জায়গা পান ইংল্যান্ডের বেন স্টোকস, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

ভারত আর্মি প্রতি বছরই ক্রিকেট সমর্থকদের ভোটে বছরের সেরা খেলোয়াড়কে এই সম্মানী অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

বৃহষ্পতিবার টুইটারের পোল পোস্টের মাধ্যমে নির্বাচিত বিজয়ীর নাম প্রকাশ করা হয়। বিজয়ী হিসেবে ঘোষণা করা হয় বেন স্টোকসের নাম! অথচ পোল শেষে সাকিব আল হাসান একাই ৮২ শতাংশ ভোট পেয়েছিলেন! দ্বিতীয় স্থানে থাকা বেন স্টোকস পান মাত্র ৮% ভোট। এছাড়া কেন উইলিয়ামসন ৬% এবং স্টিভ স্মিথ ৪ % ভোট পেয়েছেন!

ভারত আর্মির এহেন সিদ্ধান্তে বেজায় চটেছেন ক্রিকেটভক্তরা। টুইটারে এটাকে ইতিহাসের জঘন্যতম প্রতারণা হিসেবেই অভিহিত করছেন অনেকে। ক্ষুব্ধ ভক্তরা রীতিমতো তোপ দেগেছে ভারত আর্মির উপর। তাদের ভাষ্য, ভারত আর্মিই যদি সেরা খেলোয়াড় নির্বাচন করবে তাহলে পোলের নামে এই তামাশা কী দরকার ছিলো?

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন