১০৫ রানের বিশাল জয়ে কুমিল্লার শুরু

  

পিএনএস ডেস্ক:বঙ্গবন্ধু বিপিএলে প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স। অধিনায়ক শানাকার দুর্দান্ত ফিফটির পর বোলারদের তোপে মাত্র ৬৮ রানেই গুটিয়ে যায় রংপুর রেঞ্জার্স। শেষ পর্যন্ত ১০৫ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে কুমিল্লা।

কুমিল্লার দেয়া ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় রংপুর। মোহাম্মদ শেহজাদ ১৩ রানে ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নবীর দল। অপর ওপেনার নাইম শেখ করেন দলীয় সর্বোচ্চ ১৭ রান। এছাড়া মোহাম্মদ নবী ১১ রান করেন। বাকি কেউই দুই অংকের ঘরে যেতে পারেননি।

কুমিল্লার বোলাররা এক কথায় দাঁড়াতেই দেননি রংপুরের ব্য্যাটসম্যানদের। একাই তিন উইকেট নেন আল আমিন। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন সৌম্য ও সানজামুল ইসলাম।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক দাসুন শানাকা। কিন্তু সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করতে পারেননি ওপেনার ইয়াসির আলি। ম্যাচের প্রথম বলেই সাজঘরে ফেরেন তিনি। এরপর সৌম্য ও রাজাপাকসে মিলে কিছুটা প্রতিরোধ গড়েন। ১৮ বলে ২৬ করে মুস্তাফিজের বলে আউট হন সৌম্য। সঙ্গীর বিদায়ে বেশিক্ষণ টিকতে পারেননি রাজাপাকসেও। ১৩ বলে ১৫ করে সঞ্জিতের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

এরপর ডেভিড মালান ও সাব্বির রহমান এগিয়ে নিতে থাকেন দলকে। তবে ২৫ রানে মালান আউট হওয়ার পরেই হালকা ধস নামে কুমিল্লার ইনিংসে। ৩ উইকেটে ৮৫ থেকে কুমিল্লা পরিণত হয় ৬ উইকেটে ৮৯-এ। এসময় দেড়শ পার করা নিয়েই শঙ্কা দেখা দেয়।

এমন পরিস্থিতিতে দলের হাল ধরেন অধিনায়ক দাসুন শানাকা। একেরপর এক বল আছড়ে ফেলতে থাকেন সীমানার ওপারে। একটি বল তো গ্রান্ড স্ট্যান্ড ছাড়িয়ে স্টেডিয়ামের বাইরেই পাঠিয়ে দেন তিনি। শানাকা ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় রংপুরের বোলিং লাইন আপ।



শেষ পর্যন্ত ৩১ বলে অপরাজিত ৭৫ রানের অনবদ্য ইনিংস খেলেন শানাকা। তার ইনিংসে চার ছিল মাত্র তিনটি, তবে ছক্কার মার ছিল নয়টি! মূলত এই ইনিংসের জোরেই ভালো স্কোর গড়তে পারে কুমিল্লা।

রংপুরের হয়ে বল হাতে দুটি করে উইকেট নিয়েছেন সঞ্জিত সাহা, মুস্তাফিজুর রহমান ও লুইস গ্রেগরি।

সংক্ষিপ্ত স্কোর:

কুমিল্লা: ১৭৩/৭ (২০ ওভার)

শানাকা ৭৫*, সৌম্য ২৬

গ্রেগরি ২৫/২, সঞ্জিত ২৬/২

রংপুর: ৬৮ (১৪ ওভার)

নাইম ১৭, শেহজাদ ১৩

আল আমিন ১৪/৩, সানজামুল ৪/২

ফলাফল: কুমিল্লা ওয়ারিয়র্স ১০৫ রানে জয়ী।

ম্যান অফ দা ম্যাচ: দাসুন শানাকা

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech