পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ, সফর হবে তিন দফায়

  

পিএনএস ডেস্ক : অবশেষে পাকিস্তান-বাংলাদেশ সিরিজ নিয়ে জটিলতা কেটে গেছে। বাংলাদেশ যাচ্ছে বহুল আলোচিত এই সিরিজ খেলতে। তিন দফায় তিন ভেন্যুতে টি টোয়েন্টি, টেস্ট ও ওয়ানডে খেলবে বাংলাদেশ। যার শুরুটা হবে ২৪ জানুয়ারি টি-টোয়েন্টির মধ্য দিয়ে। দুবাইয়ে আইসিসি চেয়ারম্যানের মধ্যস্থতায় সমঝোতায় পৌঁছে দুই বোর্ড।

শেষ পর্যন্ত জয় হলো ক্রিকেটের। অনড় অবস্থান থেকে সরে এসেছে বাংলাদেশ। দুবাইয়ে আইসিসি সভার প্রথম দিনেই সমঝোতায় পৌঁছেছে পিসিবি-বিসিবি। আর মধ্যস্থতার দায়িত্ব পালন করেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

সমঝোতা হতে দেরি, নিজেদের টুইটার পেজে সু-সংবাদ দিতে দেরি করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সিরিজের সূচিতে পরিবর্তন এসেছে। যোগ হয়েছে ওয়ানডে। বাংলাদেশের কথা মেনে প্রথমে টি-টোয়েন্টি আয়োজনে রাজি পাকিস্তান। ২৪ জানুয়ারি টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। বাকি দুই ম্যাচ ২৫ ও ২৭ জানুয়ারি।

তিন ম্যাচের ভেন্যু লাহোর। দ্বিতীয় দফা ৭ ফেব্রুয়ারি একমাত্র টেস্ট খেলতে রাওয়ালপিন্ডি যাবে বাংলাদেশ। তৃতীয় দফা সফর শুরু হবে একমাত্র ওয়ানডে দিয়ে করাচিতে। ৩ এপ্রিল হবে ম্যাচটি। আর একদিন বিরতি দিয়ে দ্বিতীয় টেস্ট।

টি-টোয়েন্টির পাশাপাশি টেস্টতো খেলবেই সঙ্গে যোগ হয়েছে একটি ওয়ানডে। তিন দফায় হবে এই সিরিজ। দুবাইয়ে আইসিসি সভার মাঝে দুই বোর্ড সভাপতি ও প্রধান নির্বাহীর উপস্থিতিতে যৌথ সম্মতিতে পৌঁছেছে দুই দেশ। আর এই সমঝোতা প্রক্রিয়ায় নেতৃত্ব দিয়েছেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যেখানে পিসিবি চেয়ারম্যান এহসান মানি ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশকে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন