ভারতের আপত্তিতে পাকিস্তানে হবে না এশিয়া কাপ

  


পিএনএস ডেস্ক: চলতি বছরেই এশিয়া কাপ হবে আর সেই এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এই মুহূর্তে ভারত এবং পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি যে জায়গায় দাঁড়িয়ে তাতে পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলা কোনোভাবেই সম্ভব নয় ভারতের। আর তাই পাকিস্তানে যদি এশিয়া কাপ অনুষ্ঠিত হতো, সেক্ষেত্রে জটিলতার সৃষ্টি হত। সেই কথা মাথায় রেখেই এশিয়া কাপ সরে গেল পাকিস্তান থেকে।

এশিয়া ক্রিকেট কাউন্সিলের তরফে জানানো হয়েছে পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলার ব্যাপারে সরাসরি না বলে দিয়েছিল বিসিসিআই। এমনকি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে জানানো হয়েছিল যে যদি পাকিস্তান থেকে এশিয়া কাপ সরানো না হয় তাহলে এই টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেবে ভারত। আর তাই এশিয়া কাপ টিটোয়েন্টি পাকিস্তান থেকে সরিয়ে দেওয়া হল। কিন্তু এবার কোথায় হবে এশিয়া কাপ? এশিয়া ক্রিকেট কাউন্সিলের তরফে জানানো হয়েছে আগামী ফেব্রুয়ারি মাসে জানিয়ে দেওয়া হবে কোথায় হতে চলেছে ২০২০ এশিয়া কাপ।

এশিয়া ক্রিকেট কাউন্সিল ভালোভাবেই জানে যদি ভারতীয় দল এশিয়া কাপে না থাকে তাহলে এই টুর্নামেন্টের উত্তেজনা অনেকটা কমে যাবে। সেই জন্যই তারা আর ঝুঁকি নিতে রাজি নয়। সেই কারণেই এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে দেওয়া হল। এশিয়া ক্রিকেট কাউন্সিলের তরফে জানানো হয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা কিংবা দুবাইতে হতে পারে ২০২০ এশিয়া কাপ। উল্লেখ্য, পাকিস্তান শেষবার এশিয়া কাপ আয়োজন করেছিল ২০০৮ সালে।


পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech