টাইগারদের নতুন বোলিং কোচ হচ্ছেন গিবসন

  19-01-2020 12:44PM


পিএনএস ডেস্ক: ওটিস গিবসন হতে যাচ্ছেন বাংলাদেশের নতুন বোলিং কোচ। শার্ল ল্যাঙ্গাভেল্টকে তাদের কোচিং স্টাফে চেয়েছিল দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড, তাদের অনুরোধেই সাবেক প্রোটিয়া এই পেসারকে চুক্তি থেকে অব্যাহতি দেয় বিসিবি। এর পর থেকেই নতুন বোলিং কোচের সন্ধানে ছিল বোর্ড। শোনা যাচ্ছিল, সিলেট থান্ডারের হয়ে বোলিং কোচ হিসেবে কাজ করা সাবেক প্রোটিয়া পেসার ন্যান্টে হেওয়ার্ড ও সাবেক ক্যারিবিয়ান ক্রিকেটার ওটিস গিবসনের নাম।

জানা গেছে, এবারের বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের কোচ হিসেবে কাজ করা গিবসনই হতে যাচ্ছেন বাংলাদেশের বোলিং কোচ। তার সঙ্গে এ মাসের শুরুতেই আলোচনা হয়েছিল বিসিবি কর্তাদের। আলাপের পর গিবসন জানিয়েছিলেন, ‘আমরা এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছাইনি, কেবল আলাপ শুরু করেছি। যদি তরুণ পেস বোলারদের সাহায্য করার কোনো সুযোগ থাকে, তাহলে অবশ্যই সেই সুযোগটা নেব।’

আরো জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২ টেস্ট ও ১৫ ওয়ানডে খেলা গিবসনের কোচিং ক্যারিয়ারটা বেশ সমৃদ্ধ। দুই মেয়াদে ইংল্যান্ডের বোলিং কোচ ছিলেন তিনি। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ দলেরও হেড কোচ ছিলেন। বাংলাদেশের বর্তমান প্রধান কোচ রাসেল ডমিঙ্গো দায়িত্ব ছাড়ার পর ওটিস গিবসনকেই দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড। কিন্তু বিশ্বকাপের ভরাডুবির পর তার চাকরিটা যায়। তবে দক্ষিণ আফ্রিকার ল্যাঙ্গেভেল্ট বাংলাদেশ দলের বোলিং কোচের চাকরিটা ছেড়ে দিলে জায়গাটা খালি হয়। এখন সেখানেই আসতে যাচ্ছেন গিবসন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন