সাকিব-মুশফিকের জন্য যে কারণে কাঁদছেন পাপন!

  

পিএনএস ডেস্ক: বড্ড মনে পড়ছে সাকিব আল হাসানকে। পাকিস্তান সফরে যাওয়ায় আগে যেমনটা বললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কেবল সাকিব নয়, মুশফিকুর রহিমের জন্যও যেন তার মনটা ভীষণ কাঁদছে।

যেমনটা বললেন রোববার (১৯ জানুয়ারি) মিরপুরের সংবাদ সম্মেলনে, ‘আমাদের মিডল-অর্ডারে সাকিব আল হাসান নেই। আর এখন মুশফিকও নেই। আমরা সিরিজে তাকে অনেক বেশি মিস করবো। সে দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান এবং যেমন দায়িত্ব সে সব সময় পালন করেছে। এই বিপিএলে প্রমাণ করেছেন তিনিই সেরা। যদি আমরা সেভাবে চিন্তা করি, তবে তাকে আমরা খুব বেশি মিস করবো। সাকিবও দলে নেই। এটা দুঃখজনক যে, আমরা তাদের দু’জনকেই মিস করব।’

পাকিস্তানের বিপক্ষে টি২০ সিরিজে দল প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবে এবং সিরিজ জিতবে বলেও মনে করেন পাপন, ‘তারপরও আমরা বিশ্বাস করি, সিরিজে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হবে। তারাও (পাকিস্তান) আমাদের কাছ থেকে লড়াই আশা করছে। বাংলাদেশের জেতা উচিত।’

আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি২০ খেলবে বাংলাদেশ। ওই সিরিজ খেলে দেশে ফিরে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে টেস্ট খেলতে দল আবার যাবে পাকিস্তানে। ৭ ফেব্রুয়ারি থেকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে।

বাংলাদেশের তৃতীয় দফার সফর এপ্রিলে। ৩ এপ্রিল করাচিতে একটি ওয়ানডে খেলবে দুই দল। তার পর একই শহরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আরেকটি টেস্ট ৫ এপ্রিল থেকে।

২০০৯ সালে লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলের ওপর ভয়াবহ সন্ত্রাসী হামলার পর দীর্ঘদিন পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট হয়নি। লম্বা একটা সময় সংযুক্ত আরব আমিরাতে হোম সিরিজগুলো আয়োজন করছে পাকিস্তান। তবে দেরিতে হলেও সেই বন্ধ দুয়ার খুলেছে। গত কয়েক বছরে বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজ হয় পাকিস্তানে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন