রাতে পাকিস্তান যাচ্ছে মাহমুদউল্লাহরা

  22-01-2020 12:15PM

পিএনএস ডেস্ক: পাকিস্তান সফর অনেক জল ঘোলা করে নিশ্চিত করেছে বাংলাদেশ। নিরাপত্তার শঙ্কা থাকায় রাখা হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। শুধু ১০ হাজার পুলিশ সদস্যই মোতায়েন করা হয়েছে টাইগারদের নিরাপত্তায়৷ এত কিছুর পরেও আজ রাতে পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়ছে টাইগার বাহিনী৷

|আরো খবর
বাংলাদেশের প্রতি ইনজামামের কৃতজ্ঞতা প্রকাশ
টাইগারদের সফরের জন্য পাকিস্তানের ভিসা ইস্যু
বিসিবির সঙ্গে পিসিবির 'গোপন চুক্তি' ফাঁস করলেন শোয়েব!
বাংলাদেশ সময় রাত ৮টায় বাংলাদেশ বিমানের বিশেষ ভাড়া করা চাটার্ড ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশে রওনা হবে জাতীয় দল।প্রায় সাড়ে তিন ঘণ্টার যাত্রার পর রাত সাড়ে ১১টা নাগাদ টি-টোয়েন্টি সিরিজের আয়োজক শহর লাহোর পৌঁছাবেন মাহমুদউল্লাহ রিয়াদ-তামিম ইকবালরা।

পাকিস্তান সফরকে কেন্দ্র করে এরই মধ্যে ৩৩ জনকে মাল্টিপল ভিসা দিয়েছে পাকিস্তান দূতাবাস। দলের খেলোয়াড়, কোচিং স্টাফ এবং বিসিবির কর্মকর্তা মিলে সংখ্যাটা ৩৩ জনে গিয়ে ঠেকেছে। টি-টোয়েন্টির পাশাপাশি টেস্ট ও ওয়ানডের সম্ভাব্য ক্রিকেটারদের ভিসা একসঙ্গে নিয়ে রেখেছে বিসিবি।

এদিকে বাংলাদেশ দল সেখানে গেলেও কোচিং স্টাফদের অনেকেই পাকিস্তান যাচ্ছেন না। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো গেলেও নিরাপত্তা শঙ্কায় নিজেদের সরিয়ে নিয়েছেন পাঁচজন কোচিং ও সাপোর্ট স্টাফ। ড্যানিয়েল ভেট্টোরি জানিয়েছেন তিনি যাবেন না পাকিস্তান। যাচ্ছেন না দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিও। শ্রীলঙ্কান ট্রেইনার মারিও ভিল্লিভারায়েনকেও এই সফরে পাচ্ছে না বাংলাদেশ। তিনি অবশ্য আঙুলের চোটে আক্রান্ত। এর বাইরে ভারতীয় কম্পিউটার এনালিস্ট শ্রীনিবাসন চন্দ্রশেখরনও যাচ্ছেন না।

স্পিন পরামর্শক হিসেবে এই সফরে যাবেন স্থানীয় কোচ সোহেল ইসলাম। বাড়তি দায়িত্ব হিসেবে প্রধান কোচ ডমিঙ্গো পূরণ করবেন ম্যাকেঞ্জির অভাব। ট্রেইনার মারিওর জায়গায় পাকিস্তান যাবেন দেশি ট্রেইনার তুষার কান্তি হাওলাদার। পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া ওটিস গিবসন ইংল্যান্ড থেকে সরাসরি চলে যাবেন লাহোরে।

এছাড়া ফিজিও ক্যালেফ্যাতোও একই ফ্লাইটে লাহোর যাবেন। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, ম্যানেজার হিসেবে সাব্বির খান, মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও ওই চার্টার্ড ফ্লাইটে জাতীয় দলের সঙ্গী হবেন।

আগামী ২৪ জানুয়ারি সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। পরের দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ তারিখ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন