দারুন শুরুর পরও বড় স্কোর করতে পারল না বাংলাদেশ

  24-01-2020 04:40PM

পিএনএস ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে সফরকারী বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ব্যাট হাতে শুরুটা দারুণ করেছিল টাইগাররা। কিন্তু শেষ পর্যন্ত বড় সংগ্রহ পায়নি মাহমুদউল্লাহ রিয়াদের দল। নির্ধারিত ২০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৪১ রান।

দিনের শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন তামিম ইকবাল ও নাইম শেখ। শুরু থেকেই দেখে খেলতে থাকে তারা। দুজনের ব্যাটে অষ্টম ওভারে দলীয় অর্ধশতক পূরণ করে টাইগাররা।

উইকেটের খোঁজে থাকা পাকিস্তান সাফল্যের মুখ দেখে একাদশ ওভারে। দুই রান নিতে গিয়ে ব্যর্থ হন তামিম। তিনি ক্রিজে পৌঁছার আগেই পাকিস্তানী উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান স্ট্যাম্প ভেঙে দেন। সাজঘরে ফেরার আগে ৩৪ বলে ৩৯ রান করেন তামিম।

এরপর নাঈম ও লিটন দাসের ব্যাটে বড় সংগ্রহের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কিন্তু পরপর দুই বলে দুজনই সাজঘরে ফিরেছেন। ১৩ বলে ১২ করে রান আউট হন লিটন। ইফতেখার আহমেদের ক্যাচে পরিণত হওয়ার আগে নাঈম শেখ খেলেন ৪১ বলে ৪৩ রানের ইনিংস।

মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন মিলে বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন। তবে ১০ বলে ৯ রান করে হারিস রউফের বলে বোল্ড হন আফিফ। ব্যর্থদের ভীড় থেকে বেরোতে পারেননি সৌম্য সরকারও। শাহিন আফ্রিদীর বলে বোল্ড হওয়ার আগে তিনি করেন ৭ রান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন