পায়ে অস্ত্রোপচার; ফরাসি ওপেনে নেই ফেদেরার

  22-02-2020 01:47PM


পিএনএস ডেস্ক: ফরাসি ওপেনে অংশ নিতে পারবেন না বিশ্ব র্যাং কিংয়ের তিন নম্বর টেনিস তারকা রজার ফেদেরার আসন্ন। হাঁটুর চোটে ফরাসি ওপেন শুরুর কয়েক সপ্তাহ আগেই ছিটকে গেলেন তিনি। সুইজারল্যান্ডে এই সুপারস্টারের হাঁটুতে সম্প্রতি অর্থোস্কোপিক সার্জারি হয়েছে। জানা গেছে, ফরাসি ওপেন তো বটেই, পরবর্তীতে দুবাই ওপেন, ইন্ডিয়ান ওয়েলস, বোগোটা, মায়ামি ওপেনেও খেলতে পারবেন না ফেদেরার।

এটিপি ট্যুরের টুইটার অ্যাকাউন্টে ফেদেরার বক্তব্য প্রকাশ করা হয়েছে, 'বেশ কিছুদিন ধরেই ডান হাঁটুর সমস্যায় ভুগছি। ভেবেছিলাম, হয়তো ঠিক হয়ে যাবে। কিন্তু, বেশ কিছু দিন ধরে সমস্যাটা চলতে থাকায় আর্থোস্কোপিক সার্জারির সিদ্ধান্ত নিই। গতকাল সুইজারল্যান্ডে এই অস্ত্রোপচার হয়েছে। তাড়াতাড়ি কোর্টে নামতে মুখিয়ে রয়েছি। ঘাসের কোর্টে আবার দেখা হচ্ছে। চিকিৎসকেরা বলেছেন, সঠিক সময়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারা নিশ্চিত, আমি দ্রুত সুস্থ হয়ে উঠব।'

উল্লেখ্য, চোট নিয়েই অস্ট্রেলিয়ান ওপেনে খেলেছিলেন ফেদেরার। ফাইনালে নোভাক জকোভিচের কাছে এ জন্য ভুগতেও হয়েছে। চিকিৎসার জন্য বাড়তি সময়ও নিয়েছিলেন তিনি। তখনই বোঝা গিয়েছিল, কোথাও একটা সমস্যা হচ্ছে। চলতি মৌসুমে ক্লে কোর্টে একমাত্র রোলাঁ গারোতেই নামার কথা ছিল ফেদেরারের। গত এটিপি কাপ থেকে তিনি সরে দাঁড়িয়েছিলেন পরিবারের সঙ্গে সময় কাটাবেন বলে। ২৪ মে থেকে ফরাসি ওপেন শুরু। সেখানে নামার কোনো সুযোগই নেই তার।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন