লিড নিল বাংলাদেশ

  24-02-2020 11:18AM

পিএনএস ডেস্ক: আগের দিন গোছানো ব্যাটিংয়ের পর আজ (২৪ ফেব্রুয়ারি) মিরপুর টেস্টের তৃতীয় দিনের প্রথম ঘণ্টায়ই লিড নেয় বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ৩০৪ রান।

তার আগে সেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল হক। তিরিপানোর বলটা দারুণ শটে সীমানাছাড়া করেই হেলমেট খুলে খানিকটা উদযাপন সেরে নেন। ততক্ষণে তার ব্যক্তিগত স্কোরও স্পর্শ করে ১০০’র ঘর। ড্রেসিংরুম থেকে আসল সতীর্থদের করতালি। টেস্ট অধিনায়ক হওয়ার পর এটাই যে মুমিনুলের প্রথম শতক। আর সাদা পোশাকের ক্যারিয়ারে নিজের নবম সেঞ্চুরি।

মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তর জোড়া ফিফটিতে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টের দ্বিতীয় দিন শেষে শক্ত অবস্থান গড়েছিল বাংলাদেশ। দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ২৪০ রান।

আর ওপেনিংয়ে নেমে সেভাবে আলো ছড়াতে না পারলেও দেশের ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। দ্বিতীয় সর্বোচ্চ ১১৭৫২ রান রয়েছে সাকিব আল হাসানের নামের পাশে। এছাড়া দশ হাজারের বেশি আন্তর্জাতিক রান করা বাংলাদেশের অন্য ব্যাটসম্যান হলেন মুশফিকুর রহীম, সংগ্রহ ১১৫৭৫ রান।

প্রসঙ্গত, বাংলাদেশি বোলারদের নৈপুণ্যে প্রথম ইনিংসে টেনেটুনে ২৬৫ রান করে জিম্বাবুয়ে। দলটির হয়ে সর্বোচ্চ ১০৭ রান করেন অধিনায়ক আরভিন। দ্বিতীয় সর্বোচ্চ ৬৪ রান আসে ওপেনার প্রিন্স মাসভাউরে। বল হাতে ৪টি করে উইকেট শিকার করে নাঈম হাসান ও আবু জায়েদ রাহী।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন