জয়ের জন্য দরকার মাত্র ৫ উইকেট

  25-02-2020 12:21PM

পিএনএস ডেস্ক: সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে ৫৬০ রানে ইনিংস ঘোষণা করেছে বাংলোদেশ। মুশফিকের দ্বি-শতক ও মুমিনুলের শতকের ওপর ভর করে বড় সংগ্রহ পায় টাইগাররা। ২৯৫ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১১৪ রানে লাঞ্চে গেছে জিম্বাবুয়ে। ইনিংস ব্যবধানে জয়ের জন্য টাইগারদের দরকার আর মাত্র ৫ উইকেট।

আগের দিনের ২ উইকেটে ৯ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে সফরকারীরা। আগের দিনের ৮ রানের সঙ্গে মাত্র ২ রান যোগ করেই তাইজুলের বলে সাজঘরে ফেরেন ওপেনার কেভিন কাসুজা। এরপর কিছুটা প্রতিরোধ তৈরির চেষ্টা করেন দুই অভিজ্ঞ ব্রেন্ডন টেইলর ও ক্রেইগ আরভিন। দলীয় ৪৪ রানের মাথায় আগের দিন দুই উইকেট নেয়া নাঈম হাসানের ঘূর্ণিতে পরাস্ত হন টেইলর (১৭)।

এরপর সিকান্দার রাজাকে সঙ্গে নেয় আরো একটি ছোটো প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক আরভিন। চতুর্থ উইকেট জুটিতে ৬০ রান যোগ করেন তারা। দলীয় ১০৪ রানের মাথায় ৪৯ বলে ৪৩ রান করে রানআউটের শিকার হন আরভিন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ১১৪ রান। ক্রিজে আছেন সিকান্দার রাজা (৩৩) ও টিমিসেন মারুমা *৩)। ইনিংস পরাজয় এড়াতে জিম্বাবুয়ের দরকার এখনো ১৮১ রান।

এর আগে প্রথম ইনিংসে ২৬৫ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। জবাবে মুশফিকুর রহিমের অপরাজিত ২০৩ ও মুমিনুল হকের ১৩২ রানের ওপর ভর করে ৫৬০ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে টাইগাররা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন