ব্রিটেনের শীর্ষ পর্যায়ের সব ফুটবল প্রতিযোগিতা স্থগিত

  14-03-2020 04:57PM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুভাবের মুখে ইংলিশ প্রিমিয়ার লিগসহ ব্রিটেনের শীর্ষ পর্যায়ের সব ফুটবল প্রতিযোগিতা অন্তত ৩ এপ্রিল পর্যন্ত স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইংল্যান্ডের ইংলিশ প্রিমিয়ার লিগ, লিগ কাপ, উইমেন’স সুপার লিগ ও উইমেন’স চ্যাম্পিয়নস লিগের সকল ম্যাচের পাশাপাশি স্কটল্যান্ড, ওয়েলস ও নর্দান আয়ারল্যান্ডের সকল শীর্ষ ফুটবল প্রতিযোগিতায় এই নিষেধাজ্ঞা আরোপ করেছে কর্তৃপক্ষ।

প্রিমিয়ার লিগ এক বিবৃতিতে জানিয়েছে, পরিস্থিতির বিবেচনায় ৪ এপ্রিল থেকে খেলা শুরু হতে পারে।

তবে বিবিসি’র ক্রীড়া সম্পাদক ড্যান রন জানিয়েছেন, এই সময়ে খেলা আবার শুরু করাটা ‘প্রায় অসম্ভব’। এবারের মৌসুম বাতিল করতে হয় কি-না তেমন শঙ্কাও প্রকাশ করেছেন ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি গ্রেগ ক্লার্ক।


২৭ মার্চ ইতালি, এর চারদিন পর ডেনমার্কের বিপক্ষে ইংল্যান্ড ফুটবলের আন্তর্জাতিক দুটি প্রীতি ম্যাচ আপাতত বাতিল করা হয়েছে।

ইংলিশ প্রিমিয়ার লিগ শুরুর একদিন আগে লিগ কাপের খেলা শুরু করার ব্যাপারে আশা প্রকাশ করেছে ইএফএল কর্তৃপক্ষ। খেলোয়াড়দের অহেতুক ঘোরাফেরা, ট্রেনিং গ্রাউন্ডে যাওয়া-আসা, সমর্থকদের সঙ্গে সাক্ষাৎ এসব ‘অপ্রয়োজনীয়’ কার্যক্রম এড়িয়ে চলার জন্য ক্লাবগুলোকে পরামর্শ দিয়েছে তারা।

পিছিয়ে দেওয়া হতে পারে ইউরো ২০২০ আসরের প্লে-অফের ম্যাচগুলোও। ২৬ মার্চ কোয়ালিফাইংয়ের সেমি-ফাইনালে খেলার কথা ছিল স্কটল্যান্ড, নর্দান আয়ারল্যান্ড ও রিপাবলিক অফ আয়ারল্যান্ডের। পাঁচদিন পর ছিল কোয়ালিফাইংয়ের ফাইনাল।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন