বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে শিরোপার পথে বায়ার্ন

  

পিএনএস ডেস্ক : টানা অষ্টম শিরোপা অনেকটাই নিশ্চিত করে ফেলবে বায়ার্ন মিউনিখ, নাকি শেষ দিকে এসে লড়াই জমিয়ে দেবে বরুশিয়া ডর্টমুন্ড? মঙ্গলবার এই প্রশ্নের উত্তর জানতেই ডের ক্লাসিকোতোতে চোখ রেখেছিল সবাই। বায়ার্ন তাদের ছন্দে ছেদ পড়তে দেয়নি। জয় তুলে নিয়ে বুন্দেসলিগায় শিরোপা ছোঁয়ার কাজটা করে রাখল অনেকটাই।

ডর্টমুন্ডের মাঠ সিগনাল-ইদুনা পার্ক থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে বায়ার্ন। একমাত্র গোলদাতা জার্মান মিডফিল্ডার জশুয়া কিমিচ। প্রথম লেগে নিজেদের মাঠে বায়ার্ন জিতেছিল ৪-০ গোলে।

ডের ক্লাসিকোতো মাঠে নামার আগে পয়েন্ট টেবিলের শীর্ষ দল বায়ার্ন মিউনিখ আর দুইয়ে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের ব্যবধান ছিল ৪। ২৮তম রাউন্ড শেষে ব্যবধানটা এখন ৭-এ নিয়ে গেল বায়ার্ন।

লিগে আর ছয় রাউন্ড বাকি। অতিনাটকীয় কিছু না ঘটলে বায়ার্নকে চ্যাম্পিয়ন বলাই যায়।

দর্শকশূন্য মাঠে অনুষ্ঠিত খেলায় দুই দলের বল পজিশন ছিল প্রায় সমানে সমান। শুরু থেকেই পাওয়া যাচ্ছিল বিগ ম্যাচের আমেজ। গ্যালারি ফাঁকা থাকলেও টিভি দর্শকদের জন্য ছিল কৃত্রিম আওয়াজ।

একে অপরের প্রতি আক্রমণ, পাল্টা আক্রমণেই চলছিল খেলা। ৪৩ মিনিটে সাফল্য পেয়ে যায় বায়ার্ন। দারুণ এক গোলে দলকে এগিয়ে কিমিচ।

ম্যাচে প্রত্যাশা পূরণ করতে পারেননি ডর্টমুন্ডের আর্লিং ব্রট হালান্ড। দ্বিতীয়ার্ধে তাকে মাঠ ছাড়তে হয় চোট নিয়ে।

২৮ ম্যাচে ২০ জয়, সমান ৪ ড্র ও হারে বায়ার্নের পয়েন্ট ৬৪। সমান ম্যাচে ডর্টমুন্ডের পয়েন্ট ৫৭। ১৭ জয়ের বিপরীতে ৬ ড্র ও ৫ হার তাদের।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন