সাউদাম্পটন টেস্টে জয়ের পথে ক্যারিবীয়রা

  

পিএনএস ডেস্ক : প্রথম ইনিংসে ১১৪ রানের লিড নিয়েও সাউদাম্পটন টেস্টে বিপাকে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে ২৭ রানে ৩ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরানোর পাশাপাশি জয়ের স্বপ্ন দেখান জেরমাইন ব্ল্যাকউড। তার ব্যাটেই জয় দেখছে ক্যারিবীয়রা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত উইন্ডিজের সংগ্রহ ৫ উইকেটে ১৮২ রান। জয়ের জন্য ক্যারিবীয়দের প্রয়োজন আর মাত্র ১৮ রান। সাউদাম্পটন টেস্টের শেষ দিনে আরও মিনিমাম ২৭ ওভার খেলা হবে। ৯০ ও ৮ রানে ব্যাট করছেন ব্ল্যাকউড ও অধিনায়ক জেসন হোল্ডার।

রোববার দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৭ রানেই প্রথম সারির ৩ ব্যাটসম্যানের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। জোফরা আর্চারের গতির শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট, শাসারাহ ব্রুকস ও শাই হোপ। অন্য ওপেনার জন ক্যাম্পবেল ফিরেছেন রিটায়ার্ড হার্ট হয়ে। বিপর্যয় এড়াতে সর্বাত্মক চেষ্টা করছেন রোষ্টন চেজ ও ব্লাউড।

তবে রোস্টন চেজ ও জেরমাইন ব্লাকউডের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফিরে ক্যারিবীয়রা। চতুর্থ উইকেটে ব্লাকউডের সঙ্গে ৭৩ রানের জুটি গড়তেই জোফরা আর্চারের তৃতীয় শিকারে পরিণত হন রোস্টন চেজ। দলীয় ১০০ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৩৭ রান করার সুযোগ পান চেজ। শেন ডরিচকে নিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন ব্লাকউড।

এর আগে প্রথম ইনিংসে ২০৪ রানে স্বাগতিক ইংল্যান্ডকে অলআউট করে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩১৮ রান করে সফরকারী উইন্ডিজ। ১১৪ রা

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন