দলে ফিরলেন রুট

  16-07-2020 09:12AM


পিএনএস ডেস্ক: অ্যাজাস বোলে সিরিজের প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টেই দলে ফিরলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। বিশ্রাম দেওয়া হয়েছে জেমস অ্যান্ডারসন ও মার্ক উডকে৷ ওল্ড ট্র্যাফোর্ডে আজ বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা দ্বিতীয় থেকে সরে দাঁড়িয়েছেন জো ডেনলি।

দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রী’র পাশে থাকতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম টেস্ট থেকে সরে দাঁড়িয়ে ছিলেন ইংল্যান্ড ক্যাপ্টেন রুট। তার অনুপস্থিতিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন বেন স্টোকস। তার নেতৃত্বে চার উইকেটে প্রথম টেস্ট হারে ইংল্যান্ড। ১৯৮৮ সালের পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ হারের আতঙ্কে দ্বিতীয় টেস্টে রুটকে দলে ফেরাল ইংল্যান্ড।

গতকাল বুধবার প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠক করেন রুট। তিনি বলেন, জো ডেনেলি দ্বিতীয় টেস্ট থেকে সরে দাঁড়িয়েছেন। ইংল্যান্ডের হয়ে জাক ক্রোলি ৩ নম্বরে ব্যাট করবে। কাউকে জায়গা ছেড়ে দেওয়া কখনও সহজ সিদ্ধান্ত নয়। ডেনলি একটি দুর্দান্ত কাজ করেছে।

প্রথম টেস্ট থেকে ইংল্যান্ডের বোলিং লাইনআপে কোনও পরিবর্তন হচ্ছে কিনা, এমন প্রশ্নের জবাবে রুট বলেন, এই বিষয়টি নিয়ে আমাদের ভাবতে হবে। কিছু জিনিস পরিষ্কার হওয়ার দরকার রয়েছে।

প্রথম টেস্টে ১৮ ও ২৯ রান করা ডেনলি সাউদাম্পটনে আবারও দুর্দান্ত শুরু করেও উইকেট ছুঁড়ে দেওয়ার সামালোচিত হয়েছিলেন। তার টেস্ট ক্যারিয়ারে সর্বোচ্চ স্কোর ৯৪ রান। ব্যাটিং গড় করেছেন ২৯.৫৩। কিন্তু শেষ আটটি ইনিংসে তিনি ৩৮ রানের বেশি করতে পারেননি।

রুট জানান, প্রথম টেস্টে ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে ৭৬ রানের সর্বোচ্চ রানের ইনিংস খেলা জাক ক্রোলিকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে তুলে আনা হচ্ছে। দল নিয়ে নির্বাচকদের সঙ্গে আলোচনার কারণে এদিন রুটের প্রাক ম্যাচ সংবাদিক বৈঠক ৯০ মিনিটের জন্য স্থগিত করা হয়েছিল।

অন্য দিকে, ওয়েস্ট ইন্ডিজ গত ২৫ বছরে জিম্বাবুয়ে, বাংলাদেশ এবং আফগানিস্তান ছাড়া অন্য কোনও দলের বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতেনি। সুতরাং তিন ম্যাচের সিরিজে ১-০ থাকা ক্যারিবিয়ানদের সামনে ইতিহাস গড়ার দারুণ সুযোগ।

ক্যারিবিয়ান ক্যাপ্টেন জেসন হোল্ডার প্রাক ম্যাত সাংবাদিক বৈঠকে বলেন, আমাদের উপর কোনও চাপ নেই। আমরা অফ ফিল্ডের আওয়াজে জড়িয়ে পড়ি না। সিরিজটি এখনও অনেক বাকি। ১০ দিনের ক্রিকেট বাকি রয়েছে। ইংল্যান্ড খুব ভালো দল, তাদের বিশ্বমানের কিছু খেলোয়াড় রয়েছে। আমরা মনে করি না, একটি ম্যাচ জিতে আমাদের কাজ শেষ হয়ে গেছে।

হোল্ডার নিশ্চিত করেন যে, তার দলে কোনও আঘাতের উদ্বেগ নেই। ওপেনার জন ক্যাম্পবেল আহত পায়ের আঙুল থেকে সুস্থ হয়ে উঠেছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন