ম্যানইউকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি

  20-07-2020 04:20AM

পিএনএস ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে চেলসি। রবিবার ওয়েম্বলি স্টেডিয়ামে প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে ৩-১ গোলের জয় তুলে নেয় ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল।

এর আগে শনিবার ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে আর্সেনাল। ১ আগস্ট শিরোপা নির্ধারণী ম্যাচে আর্সেনালের মুখোমুখি হবে চেলসি।

এনিয়ে ১৪তমবারের মতো এফএ কাপের ফাইনালে মঞ্চে পা দিল চেলসি। সবশেষ তারা ২০১৭-১৮ মৌসুমে শিরোপা জিতেছিল। সেবার ফাইনালে ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে নিজেদের অষ্টম শিরোপা জিতেছিল দলটি।

ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়ার জন্য এদিনের ম্যাচটি হয়ে থাকবে দুঃস্বপ্নের। বলতে গেলে প্রথম দুটি গোলই হয়েছে তার হাত গলে। প্রথমার্ধের যোগ করা সময়ে অলিভিয়ার জিরুদ এগিয়ে দেন চেলসিকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করেন মেসন মাউন্ট।

৭৪ মিনিটে আত্মঘাতী গোল থেকে ০-৩ তে পিছিয়ে পড়ে ম্যানইউ। ৮৫ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ পেনাল্টি থেকে গোল আদায় করে ব্যবধান কমিয়েছিলেন। কিন্তু ততক্ষণে আসলে দেরি হয়ে গেলে অনেক। ওলে গুনার সুলশারের দলকে তাই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। ছিটকে যেতে হয়েছে টুর্নামেন্ট থেকে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন