শ্রীলঙ্কা সফরেই সাকিবকে চায় বিসিবি

  15-08-2020 06:03PM

পিএনএস ডেস্ক: ২৯শে অক্টোবর শেষ হচ্ছে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার মেয়াদ। এরই মধ্যে মাঠে ফেরার পরিকল্পনা শুরু করে দিয়েছেন তিনি। এমনকি নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার সাথে সাথেই সব ধরনের ক্রিকেটে অংশগ্রহণ করতে পারবেন সাকিব। বিসিবিও চায়, নিষেধাজ্ঞার পরপরই যেন জাতীয় দলে ফেরে দেশসেরা এই অলরাউন্ডার।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মতে, শ্রীলঙ্কা সফরেই জাতীয় দলে ফিরতে পারে সাকিব। তিনি বলেন, সবকিছু ঠিক থাকলে অক্টোবরের শেষ দিকে সাকিব নিষেধাজ্ঞা মুক্ত হবে। সে ফিট থাকলে শ্রীলঙ্কা সফরেই দলের সাথে যুক্ত হতে পারবে। আমরা তা (সাকিব) ফেরার জন্য অপেক্ষা করছি।

করোনা পরবর্তী সময়ে শ্রীলঙ্কা সফর দিয়েই শুরু হচ্ছে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম ম্যাচ। শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।

২৪ অক্টোবর প্রথম টেস্ট ম্যাচ শুরু হলে সাকিব আল হাসান সেটিতে অংশ নিতে পারবেন না। কারণ, তার নিষেধাজ্ঞার মেয়াদ রয়েছে ২৯ অক্টোবর পর্যন্ত। সে ক্ষেত্রে তাকে দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে।

নাজমুল হাসান বলেন, নিষেধাজ্ঞার কারণে সাকিব বিসিবির সাথে অনুশীলন করতে পারবে না। আমার সাথে কথা হয়েছে ও (সাকিব) এ মাসের শেষের দিকে দেশে চলে আসবে। দেশের নিজের উদ্যোগে অনুশীলন করবে।

তিনি বলেন, সাকিব যেদিন থেকে নিষেধাজ্ঞা মুক্ত হবে সেদিন থেকেই আমাদের সাথে খেলতে পারবে, এ বিষয়ে কোন সন্দেহ নেই। আমরা অধীর আগ্রহে বসে আছি কবে আসবে। বাট এটার সাথে তার ফিটনেস এবং অন্যান্য বিষয়গুলো দেখতে হবে। তবে আশা করছি, সে ফিট থাকবে এবং আমাদের সাথে শ্রীলঙ্কায় জয়েন্ট করবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন