মেসির বিদায় নিয়ে উদ্বিগ্ন স্পেনের রাজস্ব বিভাগ

  28-08-2020 02:54PM

পিএনএস ডেস্ক : লিওনেল মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে উদ্বিগ্ন স্পেনের রাজস্ব বিভাগও। তারাও চায় মেসি স্পেনেই থাকুন। না হলে যে অনেক রাজস্ব কমে যাবে!

স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, মেসির বেতন ও তার নানা স্পনসর চুক্তি থেকে বছরে প্রায় ৫০ মিলিয়ন ইউরো কর পায় স্পেন সরকার । বার্সেলোনায় মেসির স্ট্রাইকিং পার্টনার লুইস সুয়ারেজকে আগেই ‘না’ করে দিয়েছেন নতুন কোচ রোনাল্ড কোম্যান। সুয়ারেজের কাছ থেকে বছরে প্রায় ১৫ মিলিয়ন ইউরো কর পায় স্পেনের রাজস্ব বিভাগ। ইতালিয়ান মিডিয়ার খবর, উরুগুইয়ান স্ট্রাইকারকে দলে ভিড়িয়ে রোনালদো-সুয়ারেজ আক্রমণ সাজাতে চান জুভেন্টাস কোচ আন্দ্রে পিরলো।

রিয়াল মাদ্রিদ থেকে ক্রিস্টিয়ানো রোনালদো চলে গেছেন ইতালির জুভেন্টাসে। রোনালদোর বিদায়ে দুই বছর আগেই একটা ধাক্কা খেতে হয়েছে। কারণ তার কাছ থেকে বছরে কর আদায় হতো প্রায় ৪০ মিলিয়ন ইউরো।


দুদিন আগে বুরোফ্যাক্সের মাধ্যমে মেসি জানিয়েছেন তিনি আর কাতালান ক্লাবটিতে থাকছেন না। আর্জেন্টাইন সুপার স্টারের গন্তব্য হতে পারে ম্যানচেস্টার সিটি। সেখানে রয়েছেন মেসির সাবেক গুরু পেপ গার্দিওলাও।

মার্কিন ফোর্বস ম্যাগাজিন জানায় চলতি বছর মেসির মোট আয় ১০৪ মিলিয়ন ডলার। এর ৩২ মিলিয়ন ডলার আয় বিজ্ঞাপনী এনডোর্সমেন্ট থেকে। এডিডাস, হুয়াওয়ে, মাস্টারকার্ড, পেপসির মতো শীর্ষ প্রতিষ্ঠানের সঙ্গে বিজ্ঞাপনী চুক্তি রয়েছে মেসির।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন