জাতীয় দল থেকে বিদায় রাকিটিচের

  22-09-2020 04:03PM

পিএনএস ডেস্ক : বার্সেলোনায় ছয় মৌসুম কাটিয়ে আবার সেভিয়ায় ফিরেছেন ইভান রাকিটিচ। হুলেন লোপেতেগুই তাকে দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে বিবেচনা করছেন। বয়স হয়েছে ৩২, এখনও দুই মৌসুমের মতো সেরাটা দিয়ে ইউরোপে খেলার সমার্থ্য তার আছে। রাকিটিচ সেই চেষ্টাই করছেন।

তার জন্য মনোযোগ ধরে রাখা গুরুত্বপূর্ণ। ইভান রাকিটিচ তাই আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছেন। সোমবার তিনি জাতীয় দলকে তার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, দেশের হয়ে ১০৬ ম্যাচ খেলা ইভান রাকিটিচ তার অবসরের কথা জানিয়ে দিয়েছেন।

লুকা মডরিচ, ইভান পেরিসিচ, মারিও মানজুকিচদের নিয়ে ক্রোয়েশিয়ার সোনালি প্রজন্মের অন্যতম সদস্য ছিলেন তিনি। সর্বশেষ রাশিয়া বিশ্বকাপে দলকে ফাইনালে তুলতেও রেখেছেও বড় অবদান। বার্সায় ছয় মৌসুম খেলে জিতিছেন ১৩টি বড় শিরোপা। তার মধ্যে আছে চারটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

অবসর নিয়ে রাকিটিচ বলেছেন, ‘দেশের হয়ে খেলা প্রত্যেকটি ম্যাচ আমি উপভোগ করেছি। রাশিয়া বিশ্বকাপে আমাদের অর্জন সারা জীবন মনে রাখার মতো। জাতীয় দলকে তাই বিদায় বলা ছিল আমার জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত। কিন্তু আমার মনে হয়েছে, অবসর নেওয়ার এটাই সেরা সময়।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন