গাভাস্কারের অশ্লীল মন্তব্যে আনুশকার কড়া জবাব

  

পিএনএস ডেস্ক:গাভাস্কারের মত ব্যক্তিত্বের মুখে এমন কথা! যা শুনে অবিশ্বাস্য বলেই মনে হতে পারে! কিন্তু বাস্তবে তা শালীনতার মাত্রা ছাড়িয়েছে বলেই মনে করছে নেটিজেনরা।

কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচে ব্যর্থ কোহলির বিশ্লেষণ করতে গিয়ে অযাচিতভাবে আনুশকা শর্মাকে টেনে নিয়ে এলেন সুনীল গাভাস্কার। কোহলি এবং তার অভিনেত্রী স্ত্রী আনুশকাকে নিয়ে অশালীন মন্তব্য করে বসেন ধারাভাষ্যকার সুনীল গাভাস্কার।

কেএল রাহুলের জোড়া ক্যাচ মিস করার পর থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হচ্ছেন। কোহলির মতো ফিট, ভাল ফিল্ডারের কাছ থেকে এমনটা হয়তো কেউই আশা করেন না। কিন্তু প্রতিদিন তো আর সবার সমান যায় না। মানুষ মাত্র ভুল হতেই পারে। ফিল্ডিংয়ে জোড়া ক্যাচ হাতছাড়া হওয়ার পর ব্যাট হাতেও ব্যর্থ হন বিরাট কোহলি।

পাঞ্জাবের ২০৭ রান তাড়া করতে নেমে এক রানেই গল্প শেষ ক্যাপ্টেন কোহলির। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এমনকি কোহলির সমালোচনায় মুখর সাবেক ভারত অধিনায়ক তথা ধারাভাষ্যকার সুনীল গাভাস্কারও।

ধারাভাষ্যকারের দায়িত্ব পালনকালে গাভাস্কার বলেন, ‘কোহলি লকডাউনে শুধু অনুশকার বলেই অনুশীলন করেছেন।’

গাভাস্কার আসলে কোন বিষয়টি নিয়ে এই মন্তব্য করেছেন, তাই নিয়ে তোলপাড় জনপ্রিয় এই জুটির সমর্থকদের মধ্যে। অনেকেই বলছেন এটি অশ্লীল মন্তব্য। সুনীল গাভাস্কারের মত একজন সংবেদনশীল, সিনিয়র ক্রিকেটার এবং দক্ষ ক্রিকেট বিশ্লেষকের কাছ থেকে এমন অভদ্র, রুচিহীন মন্তব্য আশা করা যায়না বলেই মনে করছে নেটিজেনরা।

গাভাস্কারের মন্তব্যের সঙ্গে ক্রিকেটের কী সম্পর্ক সে নিয়ে প্রশ্ন থাকছে! ক্রিকেট মাঠে কারোর ব্যর্থতার জন্য ব্যক্তিগত বিষয় টেনে আনার যুক্তি কোথায়? হতে পারে ঠাট্টা করে গাভাস্কার এমন মন্তব্য করেছেন! কিন্তু সেখানেও শালীনতার মাত্রা ছাড়িয়েছে বলে সোশ্যাল মিডিয়া জুড়ে শোরগোল পড়ে গিয়েছে। কার্যত অনেকেই গাভাস্কারকে কমেন্ট্রিবক্স থেকেই সরিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছে বিসিসিআইকে।

আনুশকাকে নিয়ে সুনীল গাভাস্কারের এমন মন্তব্যে বিরাট কোহলি পর্যন্ত অবাক হয়েছেন। একই সঙ্গে হতাশ হয়েছেন কোহলিপত্নী আনুশকা শর্মাও। এক টুইটে আনুশকা গাভাস্কারের কাছে এমন মন্তব্যের ব্যাখ্যা চেয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক বার্তায় আনুশকা বলেন, ‘আপনি যা বলেছেন তা তো অসম্মানজনক বটেই, তবে আমি ভাবছি আপনি কী করে একজন ক্রিকেটারের খেলার দায়ভার তার স্ত্রীর উপর দিয়ে দিলেন। আমি আপনার ব্যাখ্যা চাচ্ছি।

আমি নিশ্চিত, বিগত বছরগুলোতে আপনি ক্রিকেটারদের ব্যক্তিগত বিষয়গুলোকে শ্রদ্ধা করেছেন। আপনার কি মনে হয় না, আমরা দুইজনও একইরকম শ্রদ্ধার দাবি রাখি?’

আনুশকা বারবার তাকে ক্রিকেটে জড়ানোর কারণে হতাশা ও ক্ষোভও প্রকাশ করেন। আনুশকার পাশে দাঁড়িয়ে ভারতীয়রা অবশ্য জোর গলায় গাভাস্কারের শাস্তির দাবি জানাচ্ছেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন