মার্টিনেজের জন্য শেষ চেষ্টা বার্সার

  

পিএনএস ডেস্ক : ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজকে দলে নেওয়ার শেষ চেষ্টা চালাচ্ছে বার্সেলোনা। মার্টিনেজের গায়ে ১০০ মিলিয়ন ইউরোর সিল লাগিয়ে রেখেছে ইন্টার। আলোচনাও দাম কমায়নি তারা। বার্সা তাই পিছিয়ে এসেছিল।

এতোদামে মার্টিনেজকে কেনা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছিল। তবে খোলা রেখেছিল একটা সম্ভাবনা। ফুটবলার বিক্রি থেকে ফান্ড গঠন করতে পারলে মার্টিনেজকে দলে নেওয়ার চেষ্টা করবে বার্সা। সেই চেষ্টাটাই এখন করছে কাতালান ক্লাবটি।

এরই মধ্যে বার্সা ছেড়েছেন লুইস সুয়ারেজ, আর্তুরো ভিদাল, ইভান রাকিটিচ এবং নেলসন সেমেদো। তাদের বেতন বাবদ বার্সার সাশ্রয় হচ্ছে প্রায় ৭০ মিলিয়নের বেশি ইউরো। ওদিকে সেমেদোকে বিক্রি করে বার্সা পেয়েছে ৩০ মিলিয়ন ইউরো। রাকিটিচ, সুয়ারেজের চুক্তি থেকেও বোনাস ও অন্যান্য শর্ত মিলিয়ে কিছু অর্থ পাবে বার্সা। আর্থার মেলো থেকে কিছু আয় হয়েছে।

সব মিলিয়ে মার্টিনেজকে দলে নেওয়ার আরেকটি সম্ভাবনা তৈরি হয়েছে বার্সার জন্য। সেটা কাজে লাগানোর চেষ্টাই করছে কাতালানরা। তবে এই সম্ভাবনাও যদি ভেস্তে যায় তাহলে বিকল্প চিন্তা করতে পারে তারা। লিঁও থেকে ভেড়াতে পারে মেস্পিস ডিপেকে। এছাড়া জিরোনা স্ট্রাইকার ক্রিস্টিয়ান স্টুয়াইনিকে তালিকায় রেখেছে বার্সা।

শুধু স্ট্রাইকার নয় বার্সা আপাতত একজন ডিফেন্ডারের খোঁজেও মাঠে নেমেছে। সেমেদোর বদলি হিসেবে আয়াক্সের সের্গিয়ানো ডেস্ট এবং ম্যানচেস্টার সিটির এরিক গার্সিয়াকে দলে আনার চেষ্টা করছে তারা। ডেস্টকে বার্সার পছন্দ রাইট ব্যাক হিসেবে। তরুণ গার্সিয়া খেলেন সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে। এছাড়া বার্সা এখনও স্যামুয়েল উমতিতিকে বিদায় করার পথ খুঁজছে।

পিএনএস/এসআইআর


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন