রানের পাহাড় টপকে জিতল রাজস্থান

  28-09-2020 02:35AM

পিএনএস ডেস্ক : আইপিএলে রবিবার রাতে রানের পাহাড় টপকে ইতিহাস গড়া জয় তুলে নিয়েছে রাজস্থান রয়্যালস। কিংস ইলেভেন পাঞ্জাবের দেওয়া ২২৪ রানের লক্ষ্য তারা ছুঁয়েছে ৩ বল ও ৪ উইকেট হাতে রেখেই।

শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি দর্শকদের দিয়েছে দারুণ রোমাঞ্চ। ম্যাচের রং বদলেছে বারবার। প্রতিটা মুহূর্তে পেন্ডুলামের মতো দুলতে থাকার পর শেষমেশ ম্যাচের ভাগ্য যায় রাজস্থানের পক্ষে।

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় তুলে নেওয়ার রেকর্ড গড়ে স্টিভেন স্মিথের দল।

প্রথমে ব্যাট করে কিংস ইলেভেন পাঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২২৩ রান তোলে। জবাবে ১৯.৩ ওভারে ৬ উইকেটে ২২৬ রান তুলে ম্যাচ জিতে যায় রাজস্থান।

বৃথা যায় পাঞ্জাবের মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরি। ৫০ বলে ১০ চার ও ৭ ছক্কায় ১০৬ রান করেন তিনি। অধিনায়ক লোকেশ রাহুলের সঙ্গে উদ্বোধনী জুটিতে ১৮৩ রান তুলেছিলেন তিনি। রাহুল করেছিলেন ৫৪ বলে ৬৯ রান।

রাজস্থানকে এত বড় লক্ষ্য তাড়ায় জয় এনে দিয়েছেন সঞ্জু স্যামসন, স্মিথ ও রাহুল তিওয়াতিয়ার ব্যাট। স্যামসন ৪২ বলে ৪ চার ও ৭ ছক্কায় করেন ৮৫ রান। স্মিথ ২৭ বলে ৫০ ও তিওয়াতিয়া ৩১ বলে ৫৩ রান করেন। আর্চার শেষ দিকে ৩ বলে ২ ছক্কায় অপরাজিত ১৩ রানে দলের জয় নিশ্চিত করেন। ম্যাচসেরা হয়েছেন সঞ্জু স্যামসন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন