পৃথুলার প্রতি শ্রদ্ধা জানাতে ফেসবুক পেজ

  20-03-2018 09:56PM

পিএনএস ডেস্ক : নেপালের কাঠমান্ডুতে ইউএস–বাংলার বিধ্বস্ত উড়োজাহাজের কো-পাইলট পৃথুলা রশীদের স্মরণে ফেসবুকে শ্রদ্ধা জানাচ্ছেন অনেকে। নিহত এ পাইলটের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য ফেইসবুকে ‘Respect for Prithula’ নামে একটি পেজ খোলা হয়েছে।

পেজটিতে বলা হয়েছে, ‘বাংলাদেশে বিমান চালনা পেশাটি এখনো পুরুষদের দ্বারাই নিয়ন্ত্রিত, কিন্তু পৃথুলা এ পেশা গ্রহণ করে সাহসিকতা দেখিয়েছেন। পৃথুলার মৃত্যুতে হয়তো পাইলট হওয়ার স্বপ্ন দেখতে থাকা মেয়েদের থামিয়ে দিতে পারে। কিন্তু আমরা এই চিন্তাধারাকে পরিবর্তন করতে পারি। পৃথুলার মতো বীরকে শ্রদ্ধা জানাতে পারি যেন তাঁর মতো অন্যরাও সমাজের চিরাচরিত ব্যবস্থাকে চ্যালেঞ্জ জানাতে পারে; যা শুধু বাংলাদেশ, দক্ষিণ এশিয়া নয়, সারা বিশ্বেই।’

পৃথুলার প্রতি শ্রদ্ধা জানাতে জ্বলন্ত মোমবাতি হাতে ও #respectforprithula লিখে একটি ছবি ফেসবুক বা ইনস্টাগ্রামে পোস্ট করার জন্য আহ্বান জানানো হয়েছে পেজটি থেকে।

এ আহ্বানে সাড়া দিয়েছেন কানাডার এয়ার স্পিরিট নামের একটি এয়ারলাইনসের নারী পাইলট কারেন স্মাইলি। মোমবাতি হাতে তাঁর একটি ছবি এই পেজটি থেকে শেয়ার করা হয়েছে। যার ক্যাপশনে লেখা হয়েছে, ‘কানাডার টরোন্টো থেকে আমি কারেন স্মাইলি। ঠিক পৃথুলার মতোই আমিও একজন পাইলট।’

১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪ ক্রুসহ বিমানের ৭১ জনের সবাই হতাহত হয়েছেন। তাঁদের মধ্যে ২৬ বাংলাদেশি, ২২ নেপালি, ১ জন চীনাসহ ৪৯ জন নিহত হন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন