এবার সিম কার্ড ছাড়াই ‘কল’ করার সুবিধা!

  02-05-2018 02:45PM

পিএনএস ডেস্ক : মোবাইলে নেটওয়ার্ক না থাকায় অনেক জায়গায় সমস্যা পড়তে হয়। পরিবারের সঙ্গে যোগাযোগ করাও সম্ভব হয় না অনেক সময়। এই সমস্যার কথা মাথায় রেখেই ভারতে আসছে এক অভিনব যোগাযোগের ব্যবস্থা। ওয়াই ফাই বা ব্রডব্যান্ড থেকেও এবার কল করা যাবে মোবাইল ও ল্যান্ডলাইনে। মঙ্গলবার সেই প্রস্তাবে অনুমোদন দিয়েছে ভারতের সাংসদ।

যে কোনও টেলিকম অপারেটর আপনাকে একটি নম্বর দেবে। কিন্তু সেই নম্বরের জন্য কোনও সিম কার্ডের প্রয়োজন হবে না। সেই নম্বরটি কার্যকর করার জন্য একটি অ্যাপই যথেষ্ট। গত বছরের অক্টোবরে কেন্দ্রকে এই বিশেষ ব্যবস্থার জন্য প্রস্তাব দিয়েছিল ‘ট্রাই’। কল ড্রপের সমস্যায় রাশ টানতেই এই প্রস্তাব দেওয়া হয়েছিল।

অবশেষে এই প্রস্তাবে অনুমোদন দিয়েছে কেন্দ্রের ইন্টার-মিনিস্ট্রিয়াল টেলিকম কমিশন। এবার এই ব্যবস্থা কার্যকরতে পারবে রিলায়েন্সজোও, এয়ারটেল, বিএসএনএল সহ যে কোনও টেলিকম সংস্থা। যে সমস্ত জায়গায় টেলিকম সার্ভিস নিবে সমস্যা রয়েছে, অর্থাৎ নেটওয়ার্কের সমস্যায় যারা জর্জরিত, তাদের জন্য এই পরিষেবা খুবই সুবিধাজনক হবে। এমনকী বাড়ির মধ্যেই সিগন্যালিং সমস্যা থাকলে ওয়াই-ফাইকে কাজে লাগিয়ে কল করা যাবে।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন