দেখতে আইফোন টেন, তবে... - বিজ্ঞান ও প্রযুক্তি - Premier News Syndicate Limited (PNS)

দেখতে আইফোন টেন, তবে...

  

পিএনএস ডেস্ক: ওয়ানপ্লাস ৬: নকশা, নচ ডিসপ্লে ও অন্যান্য ফিচারের দিক থেকে আইফোন টেনের সঙ্গে মিল রয়েছে ওয়ানপ্লাস ৬-এর। এতে ১০৮০-২২৮০ পিক্সেল রেজ্যুলেশনের ৬ দশমিক ২৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস অপটিক অ্যামোলেড ডিসপ্লে আছে। ডিসপ্লে রেশিও ১৯:৯।

ওয়ানপ্লাস ৬-এ কোয়ালকমের সর্বশেষ ফ্ল্যাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির রিয়ার প্যানেলে ১৬ ও ২০ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেন্সর ও ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে।

অপো এফ ৭: অপোর সর্বশেষ ফ্ল্যাগশিপ স্মার্টফোনেও আইফোন টেনের মতো ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।
এতে ১০৮০-২২৮০ পিক্সেল রেজ্যুলেশনের এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লে রেশিও ১৯:৯। ৬৪-বিট অক্টা-কোর মিডিয়াটেক প্রসেসর চালিত এ স্মার্টফোনের ৪ গিগাবাইট র‌্যাম সংস্করণে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে। ডিভাইসটির ৬ গিগাবাইট র‌্যাম সংস্করণে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণ করা যাবে।

পি২০ প্রো: বিশ্বের প্রথম তিন রিয়ার ক্যামেরাসংবলিত স্মার্টফোন হুয়াওয়ে পি২০ প্রোতেও নচ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ৬ দশমিক ১ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওএলইডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। অক্টা-কোর কিরিন ৯৭০ প্রসেসর চালিত ৬ গিগাবাইট র‌্যামের এ স্মার্টফোনে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে।
ডিভাইসটির রিয়ার প্যানেলে ২০ মেগাপিক্সেলের মনক্রোম সেন্সর, ৪০ মেগাপিক্সেলের আরজিবি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের একটি টেলিফটো ক্যামেরা সেন্সর আছে।

ভিভো ভি৯: ভিভোর সর্বশেষ ফ্ল্যাগশিপ ডিভাইস ভিভো ভি৯-এ আইফোন টেন সদৃশ নচ ডিসপ্লে ব্যবহার হয়েছে। ডিভাইসটিতে ২২৮০-১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের ৬ দশমিক ৩ ইঞ্চি আইপিএস এলসিডি ফুল ভিউ ডিসপ্লে আছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৬ প্রসেসর চালিত ৪ গিগাবাইট র‌্যামের এ স্মার্টফোনে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে। ডিভাইসটির রিয়ার প্যানেলে ২৪ ও ১৬ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেন্সরের পাশাপাশি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে।

অনার ১০: ৫ দশমিক ৮৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের এ ডিভাইসে আইফোনের দশকপূর্তি সংস্করণের মতো নচ ফিচার আছে। এর ডিসপ্লে রেশিও ১৯:৯। হুয়াওয়ের নিজস্ব কিরিন ৯৭০ প্রসেসর চালিত ৬ গিগাবাইট র‌্যামের এ স্মার্টফোনে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে। ৩৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারিসংবলিত ডিভাইসটি দ্রুত চার্জিং প্রযুক্তি সমর্থন করবে।

পি২০ লাইট: হুয়াওয়ে পি২০ লাইট ডিভাইসটিতেও নচ ডিসপ্লে ফিচার রাখা হয়েছে। এতে ৫ দশমিক ৮ ইঞ্চি টিএফটি এলসিডি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। অক্টা কোর কিরিন ৬৫৯ প্রসেসর চালিত ৪ গিগাবাইট র‌্যামের ডিভাইসটিতে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে। ডিভাইসটির রিয়ার প্যানেলে ১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেন্সরের পাশাপাশি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া প্রযুক্তিমঞ্চ ডেস্ক

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech