শীঘ্রই আসছে স্কাইপ আপডেট! - বিজ্ঞান ও প্রযুক্তি - Premier News Syndicate Limited (PNS)

শীঘ্রই আসছে স্কাইপ আপডেট!

  

পিএনএস ডেস্ক :মাইক্রোসফট ডেস্কটপের জন্য নতুন স্কাইপ আপডেট আনতে যাচ্ছে। মার্কিন প্রযুক্তি জায়ান্ট এই প্রতিষ্ঠানটি জানিয়েছে, স্কাইপের ৮.০ সংস্করণটি আগের ‘স্কাইপ ক্লাসিক ৭.০’ সংস্করণের পরিবর্তে সেপ্টেম্বরের ১ তারিখ হতে সক্রিয় হবে।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, নতুন সংস্করণে বিনামূল্যের এইচডি ভিডিও এবং গ্রুপ কল ফিচার যোগ করা হবে যাতে একসঙ্গে ২৪ জন আলাপ চালাতে পারবেন।

এক ব্লগ পোস্টে প্রতিষ্ঠানটি জানায়, আমাদের গ্রাহক সমাজের প্রতিক্রিয়া থেকে আমরা স্কাইপ সংস্করণ ৮.০ বানিয়েছি, দারুণ সব নতুন ফিচার যোগ করা হলেও স্কাইপ সংস্করণ ৭.০ এর ইন্টারফেইসের মতোই যাতে এটি সহজে ব্যবহার করা যায় তা নিশ্চিত করা হয়েছে।

স্কাইপের নতুন এই সংস্করণে গ্রুপ চ্যাটিংয়ে কাউকে নির্দিষ্ট করে বার্তা দেওয়ার ব্যবস্থা রেখেছে মাইক্রোসফট। এর মাধ্যমে গ্রাহকের আইডি দিয়ে তাকে নির্দিষ্ট করা হবে। ‘@আইডি’ এমনভাবে তার উদ্দেশ্যে বার্তা দেওয়া যাবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ ছাড়াও চ্যাট মিডিয়া গ্যালারি এবং ৩০০ মেগাবাইট পর্যন্ত ছবি ও ভিডিও আদান প্রদান করা যাবে নতুন আপডেটের পর।

ভবিষ্যতে প্ল্যাটফর্মটিতে আরও কিছু ফিচার যোগ করার পরিকল্পনা রয়েছে মাইক্রোসফটের। এর মধ্যে থাকবে রসিদ পড়া, অডিও কলে এন্ড-টু-এন্ড এনক্রিপশন, লুকানো নোটিফিকেশনসহ টেক্সট বার্তা এবং ক্লাউডভিত্তিক ভিডিও কল রেকর্ডিং, যা কলে অংশগ্রহণকারী সবাইকে নোটিফিকেশন দিয়েই রেকর্ড করা হবে।

ডেস্কটপের পাশাপাশি আইপ্যাডেও আনা হবে স্কাইপ ৮.০ সংস্করণ আপডেট।


পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech