সাইবার সচেতনতা মাস শুরু সোমবার

  

পিএনএস ডেস্ক : সাইবার দস্যুতা থেকে নিরাপদে থাকতে নানা আয়োজনে আগামী সোমবার থেকে বাংলাদেশে পালিত হচ্ছে 'সাইবার সচেতনতা মাস অক্টোবর-২০১৮'। স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন এ বছর মাসব্যাপী কার্যক্রমের প্রতিপাদ্য নির্ধারণ করেছে- 'সাইবার সুরক্ষিত দেশ গড়ার, সম্মিলিত দায়িত্ব সবার'।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যালায়েন্স (এনসিএসএ) ও হোমল্যান্ড সিকিউরিটির (ডিএইচএস) নেতৃত্বে এ বছর পালিত হচ্ছে ১৫তম সাইবার সচেতনতা মাসের ক্যাম্পেইন।২০০৪ সাল থেকে সারাবিশ্বে প্রতি অক্টোবরে সাইবার সচেতনতাবিষয়ক নানা কর্মসূচি বাস্তবায়ন হয়।

বাংলাদেশে ২০১৬ সালে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচি শুরু করে বেসরকারি সংস্থা সিসিএ ফাউন্ডেশন। এ বছর মাসব্যাপী সচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও অঞ্চলে সিসিএ ফাউন্ডেশনের চ্যাপ্টারগুলোর আয়োজনে বিষয়ভিত্তিক কর্মসূচি হবে।

এ ছাড়া বেসরকারি উন্নয়ন সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী ক্যাম্পেইন ও সেমিনার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকদের জন্য অপরাধবিষয়ক কর্মশালা, টিভি টকশো ইত্যাদি বাস্তবায়ন করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech