কথা শুনে আনলক হবে স্মার্টফোন

  27-10-2018 11:27PM



পিএনএস ডেস্ক: হুয়াওয়ের নতুন ফ্লাগশিপ স্মার্টফোন ‘হুয়াওয়ে মেইট টুয়েন্টি’ সিরিজ চীনের বাজারে এসেছে। গত ১৬ অক্টোবর যুক্তরাজ্যের বাজারে আসা হুয়াওয়ের প্রিমিয়ার সেগমেন্টের সর্বাধুনিক ফোন হুয়াওয়ে মেইট টুয়েন্টি সিরিজ ২৬ অক্টোবর ২০১৮ চীনের সাংহাইতে উদ্বোধন করা হয়।

হুয়াওয়ে মেইট টুয়েন্টি সিরিজের চারটি আলাদা সংস্করণে রয়েছে বন আইডি (ভয়েস রিকগনিশন) প্রযুক্তি। এর মাধ্যমে ব্যাবহারকারীর ভয়েসের মাধ্যমে সহজেই ফোনটি আনলক করা যাবে। এ ছাড়া আঙুলের ছাপ এবং থ্রিডি ফেইস আইডির মাধ্যমেও ফোনটি আনলক করা যাবে।

ফ্লাগশিপ এ ডিভাইসের প্রসেসর হিসাবে ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তির চিপ কিরিন ৯৮০। ৬.৫, ৬.৩ এবং ৭.২ ইঞ্চি -এ তিনটি আকারের ফুল ওএলইডি পর্দার ফোন পাওয়া যাবে। মেইট টুয়েন্টি সিরিজের রম আর র্যামের চারটি ভিন্ন কনফিগারেশনের মধ্যে সর্বনিম্ন র্যাম ৬ জিবি এবং রম ৫১২ জিবি।

ডিভাইসে রয়েছে ৪২০০ এমইএইচ ব্যাটারি। দ্রুত চার্জের জন্য রয়েছে তার এবং তারবিহীন সুপার চার্জের সুবিধা। এর সঙ্গে রয়েছে চমকপ্রদ রিভার্স চার্জিং সিস্টেম। যার মাধ্যমে চার্জ ফুরিয়ে গেলে আরেকটি মেইট স্মার্টফোনের সঙ্গে পাশাপাশি ধরেই চার্জ করা যাবে। চার্জারের নিরাপত্তা নিশ্চিত করতে এই ফোনে জার্মানির টিইউভি সার্টিফাইড ব্যাটারি ব্যবহার করা হয়েছে।
পানি ও ধূলোবালি নিরোধক এ ফোনটিতে রয়েছে তারবিহীন প্রজেক্টর সুবিধা। ব্যবহার করা হয়েছে ল্যাপটপ লেভেল প্রসেসর, যা ব্যবহারকারীদের নেটবুক ব্যবহারের অভিজ্ঞতা দেবে।

মেইট টুয়েন্টি সিরিজের পেছনে রয়েছে তিনটি ক্যামেরা। এর মধ্যে একটি ক্যামেরা ৪০ মেগা পিক্সেলের। অন্য দু’টি যথাক্রমে- ৮ মেগা পিক্সেলের টেলিফটো এবং ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ক্যামেরা। সব মিলিয়ে ছবি তোলার ক্ষেত্রে ১৬ থেকে ২৭০ মিলি মিটার জুম লেন্সের সুবিধা পাওয়া যাবে ফোনটিতে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন