এবার এলজি বাজারে আনবে ১৬ ক্যামেরার স্মার্টফোন!

  

পিএনএস ডেস্ক : কদিন আগেই স্যামসাং তাদের একটি স্মার্টফোনের পেছনে চারটি ক্যামেরা যুক্ত করেছে। কিন্তু সবাইকে ছাড়িয়ে যাওয়ার পরিকল্পনা করেছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি। তারা স্মার্টফোনের পেছনে ১৬টি ক্যামেরা যুক্ত করতে চাইছে। এত দিন পর্যন্ত দু-তিনটি নিয়ে কথা হচ্ছিল। কিন্তু এখন স্মার্টফোন নির্মাতাদের মধ্যে ক্যামেরা নিয়ে লড়াই শুরু হয়েছে।

ডাচ ব্লগ লেটসগো ডিজিটালে প্রকাশিত এক পোস্টে বলা হয়েছে, এলজি তাদের স্মার্টফোনে ১৬ ক্যামেরা বসানোর নকশা করেছে। ম্যাট্রিক্স কাঠামোর সাজানো হবে ক্যামেরাগুলো। এর ফলে ব্যবহারকারী বিভিন্ন দিক থেকে ছবি তোলার সুযোগ পাবেন। একাধিক সেন্সর থাকায় একটি ছবি বিভিন্ন দিক থেকে নেওয়ার সুযোগ পাওয়া যাবে। এর বাইরে উন্নত ফেস রিকগনিশন প্রযুক্তি থাকবে এতে। এই ক্যামেরা সেন্সরের নিচে একটি আয়না বসানো থাকবে, যাতে একই ক্যামেরা ব্যবহার করে সেলফি তোলার সুযোগও থাকবে।

এ ধরনের ক্যামেরা প্রযুক্তি ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন বা বিশেষ ফোনে ব্যবহার করা হতে পারে। আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভাঁজ করা স্মার্টফোন তৈরি করতে পারে এলজি।

এলজি আগেই ইঙ্গিত দিয়েছিল স্যামসাংয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে নতুন স্মার্টফোন তৈরির। তারা ইউরোপীয় ইউনিয়ন ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিসে ফ্লেক্স, ফোল্ডি ও ডুপ্লেক্স তিনটি ব্র্যান্ড নামের জন্য আবেদন করেছে। এগুলো ক্লাস ৯ ক্যাটেগিরতে আবেদন করা হয়েছে। অর্থাৎ, ভবিষ্যতে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন তৈরির পথে হাঁটবে এলজি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech