বিশ্বের ‘দ্রুততম ফোন’ আনছে শাওমি

  

পিএনএস ডেস্ক : ভারতে নতুন মডেলের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Redmi K20 Pro আনছে শাওমি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এই ফোনের ছবি পোস্ট করেছে চীনা কোম্পানিটি। তারা একে ‘বিশ্বের দ্রুততম ফোন’বলে আখ্যা দিয়েছে।

সম্প্রতি চীনে উদ্বোধন করা হয়েছে Redmi K20 Pro। এই ফোনে রয়েছে Snapdragon 855 চিপসেট আর ৮জিএম র‌্যাম। OnePlus 7 Pro এর মতোই এতে থাকছে পপ-আপ সেলফি ক্যামেরা আর ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

টিজার প্রকাশিত হলেও ভারতে কবে এই ফোন লঞ্চ হবে তা জানায়নি শাওমি। তবে ভারতে কোম্পানির প্রধান মনু কুমার জৈন জানান, আগামী ছয় সপ্তাহের মধ্যে ভারতে Redmi K20 আর Redmi K20 Pro উদ্বোধন হবে। তার কথা সত্যি হলে জুলাই মাসের মাঝামাঝিতে ভারতে আসবে বহুল প্রতীক্ষিত এই স্মার্টফোন।

এই স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ২,৪৯৯ ইউয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,২০০ টাকা) থেকে। একাধিক মেমোরি ও স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই দুই স্মার্টফোন। ভারতে এই ফোনের দাম শুরু হতে পারে ২৬ হাজার রুপি থেকে।

ডুয়াল সিমের এই ফোনে এন্ড্রোয়েড 9.0 Pieঅপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির MIUI 10 স্কিন। ফোনের ভিতরে রয়েছে ৬.৩৯ ইঞ্চি AMOLED FHD+ ডিসপ্লে। ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 855 চিপসেট, ৮জিবি র‌্যাম আর ২৫৬জিবি স্টোরেজ।

ছবি তোলার জন্য Redmi K20 Pro ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ফোর ৪৮ মেগাপিক্সেল সেন্সার। সাথে রয়েছে ১৩ মেগাপিক্সেল ওয়্যাইড অ্যাঙ্গেল ক্যামেরা। আর একটি ৮ মেগাপিক্সেল সেন্সার। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ২০ মেগাপিক্সেল পপ-আপ ক্যামেরা।

Redmi K20 Pro ফোনে রয়েছে একটি ৪০০০ এমএএইচ ব্যাটারি। সাথে রয়েছে২৭ ওয়েট ফাস্ট চার্জ সাপোর্ট। কানেক্টিভিটর জন্য রয়েছে ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.০,জিপিএস, এনএফসি১ইউএসবি টাইপ-সি পোর্ট আর ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech