ফেসবুকের নতুন অ্যাপ, টাকা পাবেন ব্যবহারকারীরাও!

  26-11-2019 07:55PM

পিএনএস ডেস্ক : ব্যবহারকারীদের জন্য নতুন অ্যাপ এনেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবক। ‘ভিউপয়েন্টস’ নামের এই মার্কেট রিসার্চ অ্যাপটি থেকে আয়ও করতে পারবেন ব্যবহারকারীরা।

ব্যবহাকারীরা অ্যাপটি দিয়ে ওয়েল বিয়িং (সুস্থতা) সম্পর্কিত জরিপে অংশ নিতে পারবেন। প্রতিবার জরিপে অংশ নিতে ব্যবহারকারীরা ১৫ মিনিট সময় লাগবে। এতে নম্বর পাওয়া যাবে ১০০০। এই পয়েন্টের জন্য ফেইসবুক দেবে ৫ ডলার। এভাবে বছরজুড়ে জরিপে অংশ নিলে পাওয়া যাবে ৬০০ ডলার। পয়েন্ট অর্জনের পরে ব্যবহারকারীরা পেপালের মাধ্যমে পেমেন্ট পাবেন।

অ্যাপটির ব্যবহার করতে হলে নাম, ঠিকানা, দেশ, জন্ম-তারিখ ও লোকেশন দিতে হবে। কোনো থার্ড পার্টি কোম্পানির কাছে এসব তথ্য বিক্রি করা হবে না বলে জানিয়েছে ফেইসবুক।

অ্যাপটি বর্তমানে শুধুমাত্র যুক্তরাষ্ট্রের নাগরিকরা আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম থেকে ডাউনলোড এবং ব্যবহার করতে পারবেন। আগামী বছর থেকে অন্যান্য দেশের এটি চালু করবে ফেসুবক।

ভিউপয়েন্টসের প্রোডাক্ট ম্যানেজার ইরেজ নাভেহ বলেছেন, অ্যাপটির মাধ্যমে নেয়া তথ্য তৃতীয় পক্ষের কাছে বিক্রি করবো না। অনুমতি ছাড়া, ফেসবুক বা অন্য কোথাও প্রকাশ করবো না। যেকোনও সময় অংশগ্রহণ বাতিলও করতে পারবেন ব্যবহারকারীরা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন