ইনঅ্যাক্টিভ অ্যাকাউন্ট ডিলেট করবে টুইটার

  

পিএনএস ডেস্ক : ফেসবুকের মতো ইনঅ্যাক্টিভ অ্যাকাউন্টের বিরুদ্ধে কঠোর হচ্ছে সামাজিক যোগাযোগম মাধ্যম টুইটারও। সর্বশেষ ৬ মাস ধরে ইনঅ্যাক্টিভ থাকা অ্যাকাউন্ট ডিলেট করার সিদ্ধান্ত নিয়েছে টুইটার কর্তৃপক্ষ। আগামী ১১ ডিসেম্বর থেকেই তারা এই সিদ্ধান্ত বাস্তবায়ন করবে।

ব্যবহারকারীরা যাতে টুইটারে নির্ভরযোগ্য তথ্য পায় তা নিশ্চিত করতেই এমন পদক্ষেপ নিতে যাচ্ছে টুইটার বলে সংবাদমাধ্যম দ্য ভার্জকে জানিয়েছেন টুইটারের একজন মুখপাত্র।

প্রতিবেদনে বলা হয়েছে, শুধু ডিলিটই নয় ব্যবহারকারীর ‘ইউজার নেম’ও উন্মুক্ত করে দিবে তারা। তবে ব্যবহকারী যদি নির্দিস্ট সময়ে লগ ইন করে তাহলে এ থেকে রক্ষা পেতে পার। ব্যবহারকারীদেরকে প্ল্যাটফর্মটিতে শুধু লগ ইন করতে হবে। অ্যাকাউন্ট বাঁচাতে কোনো পোস্ট করার প্রয়োজন নেই।

ওই মুখপাত্র জানিয়েছেন, গত ৬ মাস বা তার বেশি সময় ধরে ইনঅ্যাক্টিভ থাকা ব্যবহারকারীদের ইমেইলে এ বিষয়ে সতর্কবার্তা পাঠিয়েছে টুইটার। দীর্ঘ সময় ধরে নিষ্ক্রিয় থাকার কারণে অ্যাকাউন্টগুলো সরিয়ে ফেলা হচ্ছে। ইনঅ্যাক্টিভ অ্যাকাউন্ট ডিলিটের এই প্রক্রিয়া চলবে কয়েক মাস ধরে।

আপাতত মৃত ব্যক্তিদের অ্যাকাউন্ট মেমোরিয়ালাইজ করার সুযোগ নেই টুইটারে। পরবর্তীতে অ্যাকাউন্ট মেমোরিয়ালাইজ করার সুবিধা যুক্ত হতে পারে টুইটার বলেও তিনি জানান।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech