ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট খুলবেন পোপ ফ্রান্সিস

  18-03-2016 12:36AM

পিএনএস: তাঁর সঙ্গে ছবি তোলার জন্য সবাই আকুল থাকে। যেখানে যান সেখানেই ছবি তোলার জন্য ভক্তদের সময় দিতে হয়। তিনি ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস।
এতদিন তাঁর নিজের অ্যাকাউন্ট ছিল না ইনস্টাগ্রামে। এবার ভ্যাটিকানের পক্ষ থেকে জানানো হয়েছে, পোপ ফ্র্যান্সিসের নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খোলা হবে। আর সেখানেই তার বিভিন্ন সফরের ছবি আপলোড করা হবে। আগামী ১৯ মার্চ এই ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি চালু হবে বলে ভ্যাটিকানের পক্ষ থেকে জানানো হয়েছে। আর এই দিনটি ঠিক করেছেন পোপ নিজেই। কারণ এই দিন পোপ হিসেবে তাঁর দায়িত্ব নেওয়ার তিন বছর পূর্তি হতে যাচ্ছে। ইনস্টাগ্রামে পোপ ফ্র্যান্সিসকে পাওয়া যাবে ‘Franciscus’ নামের অ্যাকাউন্টে। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগেজেট। ৭৯ বছর বয়সী আর্জেন্টাইন পোপ ফ্র্যান্সিস এরই মধ্যে টুইটারে অ্যাকাউন্ট খুলেছেন। @Pontifex ঠিকানায় পাওয়া যাবে তাঁর টুইটার অ্যাকাউন্টটি। নয়টি ভাষায় টুইট করা হয় তাঁর অ্যাকাউন্ট থেকে। এতে ফলোয়ার রয়েছে ৯০ লাখ। এর আগে ভ্যাটিকানের ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকেই পোপের ছবি তুলে শেয়ার দেওয়া হতো।
তবে এখন থেকে পোপ ফ্র্যান্সিসের অ্যাকাউন্টটি পোপ নিজেই চালাবেন, না ভ্যাটিকানের পক্ষ থেকে তা চালানো হবে সে ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি।



পিএনএস/বাকীবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন