শীতে কাঁপছে দক্ষিনাঞ্চল! - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

শীতে কাঁপছে দক্ষিনাঞ্চল!

  

পিএনএস, বরিশাল প্রতিনিধি : হিমেল হাওয়া আর কনকনে শীতে কাঁপছে দক্ষিনের জনপদ বরিশাল। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে ছিন্নমূল-হতদরিদ্র মানুষের অবস্থা চরম শোচনীয়। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন তারা।

বরিশালে শুক্রবার দুপুর ২ টা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিল ৪৭ শতাংশ। গত এক সপ্তাহের বেশি সময় ধরে কুয়াশার পাশাপাশি শৈত্যপ্রবাহ বইছে বরিশালে । প্রচন্ড শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ঘন কুয়াশার কারণে বরিশালের বিভিন্ন মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে চলাচল করেছে যানবাহন। শীতে লঞ্চপথ ও বস্তি এলাকার মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। সবচেয়ে বেশি প্রভাব পড়েছে বৃদ্ধ ও শিশুদের মধ্যে।

বাংলাদেশের ইতিহাসে শীত পড়ার সব রেকর্ড ভেঙ্গে গেছে এবছর। বরিশালসহ দক্ষিনঞ্চলের কয়েক জেলায় এবার প্রকোপ আকার ধারণ করেছে শীত। তীব্র শীতে নাকাল জনজীবন। জবুথবু অবস্থা।

বরিশালে জেলার শীতার্ত মানুষকে তীব্র শীতের প্রকোপ থেকে রক্ষায় জেলা প্রশাসন শীতবস্ত্র কম্বল বিতরণ করেছে। জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণভান্ডার ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে শীতবস্ত্র কম্বল পাওয়া গেছে। ইতোমধ্যে এ পর্যন্ত আনেক জেলার শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech