গোপালপুরে ডাঃ মির্জা হাতেম আলী শিক্ষা কল্যাণ ট্রাষ্টের মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

  

পিএনএস, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : ধনী-গরীব নির্বিশেষে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার প্রতি অনুপ্রেরণা ও সহযোগিতা প্রদানের লক্ষ্যে টাঙ্গাইলের গোপালপুরে ডাঃ মির্জা হাতেম আলী শিক্ষা কল্যাণ ট্রাষ্টের মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলার বেলুয়া জনতা বহুমূখী উচ্চ বিদ্যালয়ে ট্রাস্টভুক্ত ২১ টি বিদ্যালয়ের ৭ম ও ৮ম শ্রেনির বার্ষিক পরীক্ষায় ১ম, ২য়, ও ৩য় স্থান অধিকারিদের মধ্যে ১২৭ জন মেধাবী পরীক্ষার্থী অংশ গ্রহণ করে।

এ সময় প্রতিজন পরীক্ষার্থীকে একশত টাকা করে যাতায়াত ভাতা, নাস্তা ও টুথব্রাশ প্রদান করেন টাঙ্গাইল-২ (গোপালপুর ও ভূঞাপুর) আসনের জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী ও এ বৃত্তি পরীক্ষার সার্বিক তত্ত্বাবধায়ক লেঃ কর্ণেল (অবঃ) মির্জা হারুণ অর রশিদ, বীর প্রতিক। তিনি ২০১৩ সাল থেকে প্রতিবছর নিজস্ব অর্থায়নে পরীক্ষায় ১ম থেকে ৫ম স্থান অর্জনকারীদের ৬ষ্ঠ শ্রেণির ১০ ও ৭ম শ্রেণির ১০ জনকে নগদ অর্থ প্রদান করেন। পরীক্ষায় ১ম স্থান অধিকারি ৫,০০০/, ২য় ৩,০০০/. ৩য় ২,৫০০/, ৪র্থ ২,০০০/ ও ৫ম স্থান অর্জণকারি ১.৫০০/ টাকা এবং সাধারণ গ্রেডে ৬ষ্ঠ শ্রেণির ৫ জনকে ৫,০০০/ ও ৭ম শ্রেণির ৫জনকে ৫,০০০/ টাকা প্রদান করেন।

জনতা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এ বৃত্তি পরীক্ষার সদস্য সচিব মো. নূরুল ইসলাম মিয়া জানান, বেলুয়া গ্রামের কৃতি সন্তান মরহুম ডাঃ মির্জা হাতেম আলীর স্মৃতি চির অম্লান করে রাখার লক্ষ্যে তাঁর সুযোগ্য পুত্র লেঃ কর্ণেল (অবঃ) মির্জা হারুণ অর রশিদ, বীর প্রতিক ২০১৩ সাল থেকে এ বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে। আমরা পরীক্ষা শেষে প্রতিষ্ঠানেই দক্ষ শিক্ষকমন্ডলীর দ্বারা এক দিনেই খাতা মূল্যায়ন করে পরদিন ফলাফল ও পুরস্কার বিতরণ করে থাকি। যার ধারাবাহিকতায় আজ রবিবার অত্র প্রতিষ্ঠান প্রাঙ্গণে বৃত্তির ফলাফল প্রকাশ ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech