হবিগঞ্জে টিলা দখল নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০

  

পিএনএস ডেস্ক : হবিগঞ্জের বাহুবল উপজেলায় বিরোধপূর্ণ টিলা দখল নিয়ে গ্রামবাসীর সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে ১০ জন গুলিবিদ্ধ ও অন্তত ২০ জন আহত হন।

বুধবার দুপুরে উপজেলার সুন্দ্রাটিকি গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষে গুরুতর আহতদের মাঝে আশংকাজনক অবস্থায় আব্দাল মিয়া ও ইদ্রিস আলীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান, প্রায় ১৭ একর ৫৭ শতাংশ টিলা ভূমি যুগ যুগ ধরে বাড়িঘর নির্মাণ করে ভোগ দখল করে আসছেন স্থানীয়রা। কিন্তু ওই জমি জেমস ফিনলে কোম্পানির রামপুর চা বাগানকে লিজ দেয় সরকার। এ নিয়ে গ্রামবাসী আদালতে মামলাও দায়ের করেন।

মামলাটি আদালতে বিচারাধীন থাকা অবস্থায় উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দিনের নেতৃত্বে পুলিশ বুধবার উক্ত টিলা থেকে গ্রামবাসীকে উচ্ছেদ করতে যায়। তখন গ্রামবাসী বিক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে।

বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ও গ্রামবাসী পাল্টাপাল্টি অবস্থান নিয়েছেন।

হবিগঞ্জের অতিরিক্তি পুলিশ সুপার আসম শামছুর রহমান ভূইয়া জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।


পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech